September 21, 2018

সাড়ে ৮৬ হাজার ভোটারের পিছে ২শতাধিক প্রার্থীর গণসংযোগ

 

pp
তোফায়েল হোসেন জাকির, গাইবান্ধ: তীব্র ঘন কুয়াশা আর প্রচন্ড শীতকে উপেক্ষা করে গাইবান্ধার তিনটি পৌরসভার প্রায় ৮৬ হাজার ভোটারের পিছে ২শতাধিক প্রার্থী বিরামহীন গতিতে ছুটছেন। পৌরসভা গুলো হচ্ছে, গাইবান্ধা সদর, গোবিন্দগঞ্জ ও সুন্দরগঞ্জ। এসব পৌর প্রার্থীরা এলাকার বিভিন্ন উন্ননের প্রতিশ্রুতি নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। এই নির্বাচনকে ঘিরে প্রতিটি পাড়া-মহল্লায় ও হাট-বাজারের চা-এর দোকান গুলো নির্বাচনী আমেজ জমে উঠেছে। স্ব-স্ব প্রার্থীর সমর্থকরাও বসে নেই। তারাও ভোটারদের সন্তুষ্ট করতে বিভিন্ন কৌশল অবলম্বন করছেন। সবমিলে ভোটাররা এখন জামাই আদরে রয়েছেন। প্রার্থীরা চালিয়ে যাচ্ছেন গণসংযোগ।
গাইবান্ধা সদর পৌরসভা:
মেয়র পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে বর্তমান মেয়র স্বতন্ত্র প্রার্থী শামছুল আলম, প্রতীক (মোবাইল ফোন), আওয়ামী লীগ প্রার্থী অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন (নৌকা), বিএনপি প্রার্থী শহীদুজ্জামান শহীদ (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী আনোয়ার-উল- সারওয়ার (রেল ইঞ্জিন), স্বতন্ত্র প্রার্থী মির্জা হাসান (জগ), স্বতন্ত্র প্রার্থী একেএম ফেরদৌস আলম (নারকেল গাছ) এবং সর্দার রোকনুজ্জামানের (চামচ) প্রতীক। এছাড়াও এ পৌরসভায় সাধারণ কাউন্সিলর পদে ৭৩ ও সংরক্ষিত আসনে ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। পৌরসভায় মোট ৪৬ হাজার ৩শ ৮১ ভোটারের মধ্যে পুরুষ ২২ হাজার ৬শ ৬১ জন ও নারী ভোটার ২৩ হাজার ৭২০ জন।
গোবিন্দগঞ্জ পৌরসভা:
মেয়র পদে ৪ জন প্রার্থী। তাদের মধ্যে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আতাউর রহমান সরকারের প্রতীক (নৌকা), বিএনপি প্রার্থী ফারুকক আহমেদ (ধানের শীষ), জাতীয় পার্টি প্রার্থী আকতার হোসেন জুয়েল (লাঙ্গল) এবং ওয়ার্কার্স পাটির প্রার্থী আব্দুল মতিন মোল¬ার (হাতুরী)। সাধারণ কাউন্সিলর পদে ৩৬ ও সংরক্ষিত আসনে ১৬ জন প্রার্থী আছেন। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৬শ ৪৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ৬শ ১৮ ও নারী ভোটার ১৪ হাজার ২৬ জন।
সুন্দরগঞ্জ পৌরসভ:
মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৮ জন। তাদের মধ্যে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বর্তমান মেয়র আব্দুল¬াহ আল মামুনের প্রতীক (নৌকা), আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী শাহীন আহমেদ সবুজ (জগ), আওয়ামী লীগের বিদ্রেহী প্রার্থী এম মাসুদুল ইসলাম চঞ্চল (মোবাইল ফোন), আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী দেবাশীষ সাহা (চামচ), বিএনপি প্রার্থী আসাদুল করিম প্রামানিক নিপু (ধানের শীষ), জাতীয় পার্টির প্রার্থী মশিউর রহমান সরকার (লাঙ্গল), জাতীয় পার্টি (জেপি) প্রার্থী আলহাজ্ব মশিউর রহমান (বাই সাইকেল) ও জাসদের প্রার্থী শাহাদত হোসেন সবুজ এর (মশাল) প্রতিক। সাধারণ কাউন্সিলর পদে ৩০ ও সংরক্ষিত আসনে ১৩ জন প্রার্থী মাঠে লড়ছেন। পৌরসভায় ভোটার সংখ্যা ১২ হাজার ৬শ ২৯ জন জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ২শ ৩৯ ও নারী ভোটার ৩ হাজার ৩শ ৯০ জন।
গাইবান্ধা জেলা নির্বাচন অফিসার শাহীনুর রহমান ভোটার ও প্রার্থীর সংখ্যা নিশ্চিত করে জানান, আগামী ৩০ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে ।

Related posts