September 22, 2018

সাশ্রয়ী দামে বাজারে ওয়ালটনের নতুন স্মার্টফোন

Captureঢাকা::‘প্রিমো ইএফ৬’ মডেলের উন্নত সংস্করণ ‘ইএফ৬প্লাস’ বাজারে ছেড়েছে ওয়ালটন। এই স্মার্টফোনে ব্যবহৃত হয়েছে ২ হাজার ৩০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ফলে মিলবে কাঙ্ক্ষিত ব্যাটারি ব্যাকআপ।

‘প্রিমো ইএফ৬প্লাস’ মডেলের স্মার্টফোনে ব্যবহৃত হয়েছে ১.২ গিগাহার্জ গতির কোয়াড কোর প্রসেসর। রয়েছে ৮ গিগাবাইট স্টোরেজ, যা ৩২ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। গ্রাফিক্স হিসেবে আছে মালি-৪০০। একই সঙ্গে থাকছে ৫ ইঞ্চির উজ্জ্বল পর্দা।

এর মূল্য মাত্র ৪ হাজার ৯৯০ টাকা। আকর্ষণীয় ফোনটি পাওয়া যাচ্ছে কালো, কফি ও সোনালি-এই তিন রঙে।

এলইডি ফ্ল্যাশ থাকায় অন্ধকারেও ভালো ছবি তোলা যাবে। ধারণ করা যাবে এইচডি ভিডিও। সেলফি ও ভিডিও কলের জন্য সামনে থাকছে ২ মেগাপিক্সেল ক্যামেরা। ক্যামেরার বিশেষ ফিচারের মধ্যে আছে টাইম ল্যাপস, ডিজিটাল জুম, সেলফ টাইমার, ম্যানুয়াল এক্সপোজার, মিরর রিফ্লেক্সশন, কালার ইফেক্ট, হোয়াইট ব্যালান্স, আইএসও ব্যালান্স, কনট্রাস্ট, ব্রাইটনেস, ফেস বিউটি, প্যানোরমা, স্লো মোশন, সিন মোড ইত্যাদি।

অ্যান্ড্রয়েড মার্সম্যালো ৬.০ পরিচালিত ফোনটি থ্রিজি সমর্থন করে। এতে থাকছে একই সঙ্গে দুটি সিম কার্ড ব্যবহারের সুবিধা। কানেক্টিভিটি হিসেবে আছে ওয়াই-ফাই, ব্লুটুথ-৪, মাইক্রো ইউএসবি২, ল্যান হটস্পট, ওটিএ ইত্যাদি। মাল্টিমিডিয়া ফিচার হিসেবে আছে এইচডি ভিডিও প্লেব্যাক ও রেকর্ডিংসহ এফএম রেডিও। এ জিপিএস সাপোর্টেড ফোনে মোশন সেন্সর হিসেবে আছে অ্যাক্সেলেরোমিটার (থ্রিডি)।

Related posts