September 22, 2018

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে বৈরুতে প্রতিবাদ সভা

Untitled-1

বাবু সাহা, লেবাননঃ বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর, রংপুর সহদেশের  বিভিন্ন স্থানে হিন্দু ধর্মাবলম্বীদের ওপর হামলা, সহিংসতা, ঘরবাড়িতে অগ্নিসংযোগ, লুটপাট, মূর্তি ভাংচুর ও নির্যাতনের প্রতিবাদ জানাতে লেবাননের রাজধানী বৈরুতের দাওড়ায় ইন্দো-লংকা স্টোরে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। ২৬ নভেম্বর রবিবার বিকেলে প্রবাসী সনাতন সেবা কল্যান সংঘ, লেবানন  এই  প্রতিবাদ সভার আয়োজন করে।

প্রবাসী সনাতন সেবা কল্যান সংঘের প্রধান আহব্বা্য়ক বাবু সন্তোষ ভৌমিক এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, সনাতনি আমরাও প্রবাসী সংগঠন এর সভাপতি ডঃ গৌর চাঁন দাস।সভা পরিচালনা করেন, শ্রী প্রশান্ত পাল।সনাতনি আমরাও প্রবাসী সংগঠন এর ধর্মীয় সম্পাদক অশ্বিনী কুমার দাস এর কণ্ঠে পবিত্র গীতা পাঠের মাধ্যমে সভা শুরু হয়।

বক্তব্য রাখেন, সনাতনি আমরাও প্রবাসী সংগঠন এর উপদেষ্টা যদু লাল দাস, সাধারন সম্পাদক মানিক চন্দ্র দাস ও বিমল কর্মকার।

সভায় বক্তারা আইন প্রয়োগকারী সংস্থার সমালোচনা করে বলেন, তাদের ব্যর্থতা প্রমাণ করেছে তারা জেনে বুঝে নীরব থেকেছেন। একই সঙ্গে স্থানীয় জনপ্রতিনিধিদের ভূমিকার তীব্র সমালোচনা করে বলেন, এই ঘটনার দায় তারা এড়াতে পারেন না। বক্তারা এই নারকীয় ঘটনার বিচার বিভাগীয় তদন্ত, প্রকৃত হামলাকারী ও উস্কানি দাতাদের অবিলম্বে চিহ্নিত করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

প্রতিবাদ সভায় আরো উপস্থিত ছিলেন, বিপ্লব ভক্ত, অনাথ দাস, রিপন দেবনাথ, হরিমোহন দাস, নেপাল দাস, কিরন দাস, জনি দাস, জগদীস, মিলন রায়, ঝন্টু সাহা ও সাংবাদিক বাবু সাহা সহ আরো অনেকে।

Related posts