September 21, 2018

সামান্য খুঁত দেখলেই বড় করে, ভালো কিছু হলে ভুলে যায়ঃ প্রধানমন্ত্রী

ঢাকাঃ  দেশের উন্নয়নের খবরটিও সংবাদমাধ্য গুরুত্ব দিয়ে প্রচার ও প্রকাশ করা হোক, এই আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, সংবাদমাধ্যমগুলো হতাশাই বেশি প্রকাশ করে। কিন্তু যখন হতাশা কাটিয়ে উঠে, সরকার উন্নয়ন নিশ্চিত করে, দেশ এগিয়ে যায় তখন সে খবরের গুরুত্ব কম থাকে। এমনটা হতে পারে না।

রাজধানীর আগারগাঁওয়ে বহিরাগমন ও পাসপোর্ট অধিদফতরে রোববার (২৪ এপ্রিল) দুপুরে দেওয়া বক্তৃতায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

সেখানে ঢাকা বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসসহ দেশের ৯টি আঞ্চলিক পাসপোর্ট অফিসের নবনির্মিত ভবন উদ্বোধন করেন তিনি। ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভবনগুলোর উদ্বোধন করার পর বক্তব্য রাখছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় দ্রুততার সঙ্গে এক কোটি ৪০ লাখ মেশিন রিড্যাবল পাসপোর্ট তৈরি করতে বহিরাগমন ও পাসপোর্ট অধিদফতরের কর্মকর্তা ও কর্মচারীরা যে অক্লান্ত পরিশ্রম করেছেন সে জন্য ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

এ প্রসঙ্গে তিনি বলেন, আপনাদের এই অর্জন নিয়ে সংবাদ মাধ্যমে খবর তেমন দেখছি না। তবে যখন আন্তর্জাতিকভাবে মেশিন রিড্যাবল পাসপোর্ট (এমআরপি) বাধ্যতামূলক করা হলো তখন সংবাদমাধ্যমগুলো কেবলই হতাশার খবর দিয়েছে, বলেছে এই সময়ের মধ্যে তা সম্ভব হবে না। কিন্তু যখন করে দেখানো হলো, তখন আর সংবাদমাধ্যমগুলো তা নিয়ে কথা বলছে না।

প্রধানমন্ত্রী আরও বলেন, সামান্য খুঁত দেখলেই তা বড় করে প্রকাশ ও প্রচার করা হয়, কিন্তু ভালো কিছু হলে তা ভুলে যায় সংবাদমাধ্যমগুলো।

প্রধানমন্ত্রী বলেন, দেশে সংবাদমাধ্যমের বিকাশের জন্য টেলিভিশন রেডিওর লাইসেন্স তার সরকার দিয়েছে, কিন্তু সেগুলোতে টক শো করার সুযোগ তৈরি হয়েছে। কিন্তু এসব টক শোতে সরকারের সমালোচনাই বেশি হয়। সরকার ভালো কাজ করলে তারা দেখতে পায় না।

পরিশ্রমের মধ্য দিয়ে যারা হাতে হাতে পাসপোর্ট তুলে দিতে পারছে তাদের ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

তিনি আরও বলেন, কারো মুখাপেক্ষি হয়ে বাংলাদেশ থাকবে না। নিজেরাই নিজেদের উন্নয়ন নিশ্চিত করবে।

কেন পারবো না? সে প্রশ্ন তুলে তিনি বলেন, আমরা মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করা জাতি আমরা পারবো। আর জাতির পিতা আমাদের শিখিয়ে গেছেন, আমরা কারো কাছে মাথানত করে থাকবো না।

পাসপোর্ট তৈরি কাজে দুর্নীতি যাতে স্থান না পায় সে আহ্বানও জানান প্রধানমন্ত্রী।

এর আগে ঢাকা বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিস ছাড়াও মানিকগঞ্জ, কুষ্টিয়া, পাবনা, পটুয়াখালী, ফেনী, ব্রাহ্মণবাড়িয়া, কিশোরগঞ্জ, মুন্সিগঞ্জ ও দিনাজপুরে আঞ্চলিক পাসপোর্ট অফিসের নতুন ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

পাসপোর্ট সেবা সপ্তাহ-২০১৬ উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/২৪ এপ্রিল ২০১৬

Related posts