November 16, 2018

সাবেক কাউন্সিলার আবুল খয়ের চৌধুরী রাসমোর লিবড্যাম পার্টির চেয়ারম্যান নিবার্চিত

সাবেক কাউন্সিলার আবুল খয়ের চৌধুরী

এমএ কাইয়ূম লন্ডনঃ   যুক্তরাজ্যের রাসমোর নিবার্চনী এলাকা থেকে লিবল্যাম পাটির চেয়ারম্যান হিসেবে নিবার্চিত করা হয়েছে দলের সাবেক কাউন্সিলার ও বিশিষ্ট  কমিউনিটি  নেতা আবুল খয়ের চৌধুরীকে। গত ১৩নভেম্বর রাসমোর  লিবারেল  ডেমোক্রেট পাটির এজিএম এ  তাকে উক্ত পদে নিবার্চিত করা হয়।আবুল খয়ের চৌধুরী ১৯৯০ সালে লিবল্যাম পার্টির সদস্য পদ লাভ করে ১৯৯৫ কাউন্সিলার  নিবার্চিত হন।

এ ছাড়া  তিনি ২০১৩ সালে বার্কশায়ার কাউন্টি কাউন্সিলের কাউন্সিলার  হিসেবে প্রতিদ্বন্দ্বিতা  করেন। উল্লেখ্য  আবুল খয়ের চৌধুরী  সুনামগঞ্জের জগন্নাথপুরের কৃতি সন্তান । ব্রিটিশ  মূলধারার  রাজনীতির পাশাপাশি  তিনি বাংলাদেশ  ও বিলেতের বহু  সমাজেবা মূলক চ্যারিটি  সংগঠন  ও শিক্ষা  প্রতিষ্ঠানের  সাথে   জড়িত । তার পৈতিক বাড়ী জগন্নাথপুরের ঐতিহ্যবাহী  পাটলী গ্রামে।

তার পিতা আব্দুল হাসিম চৌধুরী একজন প্রবীণ  ও স্বজ্ন ব্যক্তি  । তার আরেক ভাই আবু বক্কর চৌধুরী  গত ৭ মের স্থানীয়  সরকার নিবার্চনে সারে এলাকা থেকে কাউন্সিলার  নিবার্চিত হয়ে,সুনামগঞ্জের  নাম উজ্জ্বল  করেছেন। নবনির্বাচিত লিবড্যাম চেয়ারম্যান  আবুল  খযের চৌধুরী তার ভবিষ্যত  পথচলায়  সকলের দোয়া  ও সহযোগিতা  চেয়েছেন।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts