November 17, 2018

সাদুল্যাপুরের গড়ের মাঠ দাখিল মাদ্রাসায় শতভাগ ফেল

yy

গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার জয়েনপুর গড়ের মাঠ আজিজুল ইসলাম দাখিল মাদ্রাসা থেকে অনুষ্ঠিতব্য দাখিল পরীক্ষার ফলাফলে শতভাগ শিক্ষার্থী ফেল করেছে। এর ফলে চরম ক্ষুব্ধ হয়ে উঠেছে অভিভাক ও এলাকাবাসী। শিক্ষকদের নিম্ন মানের পাঠদান ও অযোগ্যতার কারণে এবারের ফলাফল বিপর্যয় ঘটেছে বলে মনে করেন স্থানীয়রা।

ওই প্রতিষ্ঠানের কর্মরত সুপার আব্দুর রউফ মিয়া বলেন, ২০১৮ইং সনের দাখিল পরীক্ষায় এ মাদ্রাসা থেকে ১৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করেছিল। যার ফলাফলে ১৭ জনই অকৃতকার্য হয়েছে এবং সবগুলো শিক্ষার্থী অংক বিষয়ে ফেল করেছে। অংক বিষয়ের বিএসসি শিক্ষক আমিরুল ইসলাম নিয়মিত পাঠদান করার পরও কেনো জানি এমন দুর্ঘটনা ঘটলো। যা খুবই দুঃখজনক বটে।

নিয়ামত নগর এমইউ ফাজিল ডিগ্রী মাদ্রসার সভাপতি মোজাহারুল ইসলাম বলেন, আমাদের মাদ্রাসা কেন্দ্র থেকে এবারে ২০ মাদ্রাসার শিক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ গ্রহন করেছিল। এর মধ্যে জয়েনপুর গড়ের মাঠ আজিজুল ইসলাম দাখিল মাদ্রাসাটি শতভাগ ফেল করেছে। তিনি আরও বলেন- শুধু তায় নয়, বদলাগাড়ী দাখিল মাদ্রাসা, বসনিয়া পাড়া দাখিল মাদ্রাসা ও সাদুল্যাপুর বালিকা দাখিল মাদ্রাসা থেকে মাত্র ১জন করে পরীক্ষার্থী পাস করেছে।

বুধবার বিকেলে সাদুল্যাপুর উপজেলা মাধমিক শিক্ষা অফিসার সৈয়দ মনিরুল হাসান এ তথ্য নিশ্চিত করে বলেন, এবারে ওই কেন্দ্র থেকে ৩৯৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে পাস করেছে মাত্র ১৫৮ জন। যার পাসের হার শতকরা ৪০ ভাগ। সাদুল্যাপুর উপজেলার মাদ্রসাগুলোর ফলাফল বিপর্যয় ঘটেছে বলেন জানান তিনি।

Related posts