November 17, 2018

সাত ইউনিয়নে অর্ধশত কোটি টাকার উন্নয়ন প্রকল্প উদ্বোধন করলেন ডাঃ দীপু মনি

 „1এ কে আজাদ, চাঁদপুর : চাঁদপুর সদর উপজেলার সাতটি ইউনিয়নে একদিনেই অর্ধশত কোটি টাকার উন্নয়ন প্রকল্প উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন ডাঃ দীপু মনি এমপি। এ যেনো উন্নয়নের জোয়ার বয়ে গেলো ইউনিয়নগুলোতে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে চোখ জুড়িয়ে যাওয়ার মতো সুরম্য ভবন, গ্রামীণ জনপদে এলজিইডির পাকা সড়ক এবং যোগাযোগের সেতুবন্ধনে নির্মাণ করা হয় ব্রিজ-কালভার্ট। এসবের কিছু নির্মাণ শেষে উদ্বোধন করলেন আবার কিছুর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন ডাঃ দীপু মনি। সদর উপজেলার শিক্ষা প্রকৌশল বিভাগ, এলজিইডি ও ত্রাণ শাখা এ তিনটি বিভাগ থেকে প্রায় অর্ধশত কোটি টাকার উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন স্থনীয় এই সংসদ সদস্য। (৩০ অক্টোবর) মঙ্গলবার সকাল থেকে রাত অব্দি এসব উন্নয়ন কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন দীপু মনি। বিরামহীন এই কর্মযজ্ঞ। এসব উন্নয়ন কর্মকাÐ উপলক্ষে ওইসব এলাকায় যেনো আনন্দের বন্যা বয়ে যায়। সর্বত্র ছিলো উৎসবমুখর পরিবেশ। সদর উপজেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা যায়, গতকাল ডাঃ দীপু মনি ৩৬ কোটি ৮০ লাখ টাকার উন্নয়ন প্রকল্পের শিক্ষা প্রতিষ্ঠান ভবন উদ্বোধন এবং নির্মাণ কাজের উদ্বোধন করেছেন।

„3

স্থানীয় সরকার বিভাগ সূত্রে জানা যায়, সদরের ৭টি ইউনিয়নে প্রায় ১০ কিলোমিটার সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করেছেন তিনি। এর জন্যে বরাদ্দ ছিলো ১১ কোটি ৫০ লাখ টাকা। আর ত্রাণ শাখা থেকে ৫টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর এবং ৩টি উদ্বোধন করা হয়। এর জন্যে বরাদ্দ ছিলো প্রায় সোয়া কোটি টাকা। সবমিলিয়ে প্রায় অর্ধশত কোটি টাকার উন্নয়ন কাজের উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর স্থাাপন করলেন দীপু মনি এমপি। সদর উপজেলার যে ৭টি ইউনিয়নে এসব উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাাপন করা হয়েছে সে ইউনিয়ন ৭টি হচ্ছে : তরপুরচÐী, কল্যাণপুর, আশিকাটি, বিষ্ণুপুর, শাহমাহমুদপুর, রামপুর ও মৈশাদী।

„2

এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নূরুল ইসলাম নাজিম দেওয়ান, সাধারন সম্পাদক আলী আরশাদ মিয়াজী, সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এড. জাহিদুল ইসলাম রোমান, জেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক মাহফুজুর রহমান টুটুল, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহবায়ক জাফর ইকবাল মুন্না, জেলা ছত্রলীগের সভাপতি আতাউর রহমান পারভেজসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এবং ৭টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

Related posts