September 23, 2018

সাতক্ষীরা গ্রামবাসীদের উপর বিএসএফের হামলা

580

আন্তর্জাতিক সীমান লঙ্ঘন করে সাতক্ষীরা সীমান্তে দিয়ে বাংলাদেশে প্রবেশ করে গ্রামবাসীর উপর হামলা চালিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। বুধবার ভোর সাড়ে ৫টায় সাতক্ষীর কলারোয়া উপজেলার গোয়ালপাড়া সীমান্তে এঘটনা ঘটে।

বিএসএফের এই হামলায় ৫ বাংলাদেশী আহত হয়েছে। আহতরা হলেন- গোয়ালপাড়ার জিয়াদ আলীর ছেলে শরীফুল ইসলাম (৩৫), আব্দুস সাত্তারের ছেলে রিপন হোসেন (২৫), শামীম মোল্লার ছেলে গোলাম রসুল (৩০), আবুল কাশেমের ছেলে রিপন হোসেন (৩০) ও আফতাব মোল্লার ছেলে রুহুল আমিন (৩৫)।

আহতরা জানান, ভোরে ভারতের উত্তর ২৪ পরগনা জেলার স্বরূপ নগর থানার গোবরা ৭৬ ব্যাটালিয়ন বিএসএফর ক্যাম্প সদস্যরা ভারতীয় গরু চোরাকারবারিদের ধাওয়া দেয়। এসময় মেইন পিলার ১৭ পাশ দিয়ে সাতক্ষীরার গোয়ালপাড়ায় প্রবেশ করে ৫ জন বিএসএফ সদস্য। পরে তারা গ্রামের বিভিন্ন বাড়িতে হামলা চালায়।

এক পর্যায় গ্রামবাসীদের বাধার মুখে তারা পালিয়ে যায়। সাতক্ষীরা বিজিবি ৩৮ ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল আরমান হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। একই সঙ্গে তিনি জানান, ঘটনাস্থল পরিদর্শন করে আন্তর্জাতিক সীমানা লংঘন করে বাংলাদেশে প্রবেশ করার প্রতিবাদ জানিয়ে চিঠি পাঠানো হয়েছে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts