September 24, 2018

সাতক্ষীরায় জামায়াতের৬৯ নেতা-কর্মী আটক : সাংবাদিকদের সাথে পুলিশের অসৌজন্যজনক মূলক আচরণ

 

সাতক্ষীরা প্রতিনিধি  

সাতক্ষীরা জেলা জামায়াতের সিনিয়র নায়েবে আমীর মাওলানা রফিকুল ইসলামের জানাযা নামাজ শেষে বাড়ি ফেরার পথে ৬৯ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। এদিকে, এ ঘটনায় সংবাদ সংগ্রহের জন্য সাংবাদিকদের থানায় গেলে পুলিশ তাদেও সাথে অসৌজন্যমূলক আচরণ করে। এ ঘটনায় সাংবাদিকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।
সোমবার বিকাল ৫ টার দিকে সদর উপজেলার আগরদাড়ি এলাকা থেকে তাদের আটক করা হয়।
আটককৃতদের মধ্যে, জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি আব্দুস সোবহান মুকুল, কালিগঞ্জ উপজেলা জামায়াতের আমির মুজাহিদ আলী, সেক্রেটারি আব্দুল ওহাব, কালিগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ, মহিলা ভাইস চেয়ারম্যান জয়নব, আশাশুনি উপজেলা ভাইস চেয়ারম্যান শহীদুল ইসলাম উল্লেখযোগ্য।
জানা যায়, রোববার খুলনায় স্ট্রোকে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন জেলা জামায়াতের সিনিয়র নায়েবে আমীর মাওলানা রফিকুল ইসলাম। সোমবার বিকালে সদর উপজেলার আগরদাড়ি মাদ্রাসা ময়দানে তার জানাযা অনুষ্ঠিত হয়। জানাযায় কালিগঞ্জ, কদমতলা, ঝিকরগাছা, মনিরামপুরসহ জেলার বিভিন্ন স্থান থেকে বাস ও মাইক্রোযোগে নেতা-কর্মীরা অংশ গ্রহন করে। জানাযা শেষে বাড়ি ফেরার পথে তাদের আটক করা হয়।
এ ব্যাপারে সাতক্ষীরা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মেরিনা আক্তার জানান, জামায়াতের বেশ কিছু নেতা-কর্মীকে আটক করা হয়েছে। এখন যাচাই-বাছাই চলছে। যাদের বিরুদ্ধে ইতোপূর্বে কোন মামলা নেই তাদের ছেড়ে দেয়া হবে।
এদিকে, তথ্য সংগ্রহ করতে গিয়ে হয়রানির শিকার সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও বিটিভির জেলা প্রতিনিধি মোজাফফর রহমান এবং বাংলাভিশন টিভি চ্যানেলের জেলা প্রতিনিধি আসাদুজ্জামান ক্ষোভ প্রকাশ করে বলেন, বিকালে খবর পেয়ে তথ্য সংগ্রহ করতে আমরা ৭/৮ জন সংবাদ কর্মী থানায় গেলে আমাদের সাথে অসৌজন্যমূলক আচরণ করে পুলিশ। ##

 

Related posts