November 14, 2018

সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরের নয় দিন বন্ধ থাকার পর আমদানী-রপ্তানী কার্যক্রম শুরু

 

শহীদুজ্জামান  শিমুল সাতক্ষীরা

ঈদুল ফিতর উপলক্ষে টানা নয় দিন বন্ধ থাকার পর রোববার দুপুর থেকে যথারীতি আবারও শুরু হয়েছে সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম। এর ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর সংশ্লিষ্টদের মাঝে। এদিকে, দুপুর ২ টা থেকে পণ্য বাহী ভারতীয় ট্রাক ভোমরা স্থল বন্দরে প্রবেশ করতে শুরু করেছে।
ভোমরা স্থল বন্দর সিএন্ডএফ এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, ভারতীয় ঘোজাডাঙ্গা কাষ্টমসে ই.ভি.আই পদ্ধতি জটিলতার কারনে সে দেশের সিএন্ডএফ ব্যবসায়ীরা ঈদের তিন দিনের ছুটির সাথে আরো ৬ দিন বাড়িয়ে টানা নয় দিন বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম বন্ধ রাখার জন্য আমাদেরকে পত্র মারফত জানিয়ে দেন। তিনি আরো জানান, ই.ভি.আই পদ্ধতির জটিলতা আজ রোববার দুপুর পর্যন্ত ঠিক না হওয়ায় ম্যানুয়েল পদ্ধতিতে বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম শুরু হয়েছে।

photo.....
ভোমরা স্থল বন্দর শুল্ক ষ্টেশনের তথ্য কর্মকর্তা বিকাশ কান্তি বড়–য়া জানান, টানা নয়দিন বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম বন্ধ থাকার পর রোববার দুপুর থেকে যথারীতি আবারও শুরু হয়েছে ভোমরা স্থল বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম। তবে, এই সময়ে বৈধ পাসপোর্টধারীরা ইমিগ্রেশন চেকপোস্টের মাধ্যমে যথারীতি ভারত -বাংলাদেশে যাতায়াত করেছেন। তিনি আরো জানান, এই নয়দিনে সরকার প্রায় ১৮ কোটি টাকার রাজস্ব হারিয়েছে। ##

 

Related posts