September 25, 2018

সাকিব-মুস্তাফিজ, কেউই খুব একটা জ্বলে ওঠেননি

স্পোর্টস ডেস্কঃ  প্রায় প্রতিটি ম্যাচেই ধারাবাহিকভাবে পারফর্ম করে যাচ্ছেন তিনি। সানরাইজার্স হায়দরাবাদের বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান এদিনও এক উইকেট পেয়েছেন, কিন্তু খুব একটা মিতব্যয়ী হতে পারেননি। ৩২ রান খরচ করেছেন তিনি। কিন্তু খুব একটা জ্বলে উঠতে পারেননি হালের এই বোলিং সেনসেশন।

অবশ্য আজ রোববার ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের ব্যাটসম্যানরা বেশ উজ্জীবিতই ছিলেন। হায়দরাবাদের প্রায় প্রত্যেক বোলারের ওপর অনেকটা চড়াও হয়ে খেলেছেন সাকিব আল হাসানের দলের ব্যাটসম্যানরা। বাদ যাননি কাটার মাস্টারও। বিশেষ করে ব্যক্তিগত দ্বিতীয় ওভারে তো তিনি ১৪ রান খরচ করেছেন।

তবে পুরো আসরে মুস্তাফিজুর রহমানের পারফরম্যান্স বেশ নজরকাড়া। প্রায় প্রতি ম্যাচেই নিয়ন্ত্রিত বোলিং করে প্রতিপক্ষের ব্যাটসম্যানদের চাপের মুখে রেখেছিলেন বাংলাদেশের এই বাঁ-হাতি পেসার। ১৬ উইকেট নিয়ে আইপিএলের সর্বোচ্চ উইকেটশিকারিদের তালিকায় মুস্তাফিজের নাম আছে চতুর্থ স্থানে। সর্বোচ্চ ১৮টি উইকেট নিয়েছেন তাঁরই সতীর্থ ভুবনেশ্বর কুমার।

অন্যদিকে ব্যাট হাতে সাকিব অনেকটাই ব্যর্থ ছিলেন। ১০ বলে মাত্র ৭ রান করে ভুবনেশ্বর কুমারের শিকার হয়ে সাজঘরে ফেরেন তিনি। সব মিলিয়ে সাত ইনিংস ব্যাটিং করে তিনি সংগ্রহ করেছেন ১১৪ রান।

অবশ্য এবারের আইপিএলের মৌসুমটা খুব একটা ভালো কাটছে না তাঁর। শুরুর দিকে বেশ কয়েকটি ম্যাচে ব্যাট হাতে একেবারেই সফল হতে পারেননি এ সময়ের অন্যতম সেরা এ অলরাউন্ডার। গত ৮ মে গুজরাট লায়ন্সের বিপক্ষে ৬৬ রানের অপরাজিত ইনিংস খেলে ফর্ম-খরা কাটিয়েছেন তিনি।

অবশ্য এদিন ব্যাটহাতে ব্যর্থ হলেও বল হাতে সাকিব এক উইকেট নিয়েছেন ৩৪ রান খরচায়। একটি রানআউট করতেও সহযোগিতা করেছেন তিনি।

শেষ পর্যন্ত এই ম্যাচে জিতেছে কলকাতা। তারা ২২ রানে হারিয়েছে মুস্তাফিজের হায়দরাবাদকে। এই ম্যাচ জিতে প্লে-অফে খেলাও নিশ্চিত করে ফেলেছে সাকিবের দল।NTV

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/২২ মে ২০১৬

Related posts