November 16, 2018

‘সাংবাদিক গুলিবর্ষণকারী পুলিশের দৃষ্টান্তমূলক শাস্তি চাই’

আয়েশ আক্তার রুবি: বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের ভোলা জেলা কমিটির সভাপতি ও কেন্দ্রীয় সদস্য, এনটিভির ষ্টাফ করেসপন্ডেন্ট আফজাল হোসেনের শষ্যাপাশে দাড়িয়েছেন বিএমএসএফ কেন্দ্রীয় নেতৃবৃন্দ। মঙ্গলবার রাত ৮টায় রাজধানীর একটি বেসরকারী হাসপাতালের কেবিনে তাকে দেখতে যান। এ সময় তার চিকিৎসার খোঁজখবর এবং আইনী সহায়তা দেয়ার আশ্বাস দেন।

এ সময় সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি এসএম আব্দুল মুগনী নীরো, সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর, আইন উপদেষ্টা এ্যাডভোকেট কাওসার হোসাইন, কেন্দ্রীয় কমিটির সদস্য মানিক ভুইয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহিদ হাসান, সাংস্কৃতিক সম্পাদক সোনিয়া সরকারসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, গত ৩১ মার্চ দ্বিতীয় দফায় ইউপি নির্বাচন চলাকালে ভোলার রাজাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে পুলিশের গুলিতে তিনি গুলিবিদ্ধ হন। প্রথমে তাকে ভোলা জেনারেল হাসপাতালে এবং পরে বরিশাল শেবাচিমে ভর্তি করা হয়।

সেখান থেকে চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পঙ্গু হাসপাতালে পাঠান। সেখানকার চিকিৎসকরা তাকে সিটি হাসপাতালে ভর্তিও পরামর্শ দেন। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন আছেন। এসময় বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির সভাপতি এসএম আব্দুল মুগনী নীরো স্বরাষ্ট্রমন্ত্রীর উদ্দেশ্যে সুষ্ঠু তদন্তের মাধ্যমে সাংবাদিক আফজাল হোসেন’র ওপর গুলি বর্ষনকারী পুলিশের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।

এছাড়া বিএমএসএফ রংপুর জেলা শাখার সদস্য সচিব নির্ভিক সাংবাদিক মশিউর রহমান উৎস হত্যা, কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি ও দৈনিক সমকাল শরীয়তপুর প্রতিনিধি শহীদুল ইসলাম পাইলটকে জীবননাশের হুমকিদাতাদের খুঁজে বের করে আইনের আওতায় আনার দাবী করা হয়।

আয়েশ আক্তার রুবি, বিশেষ প্রতিনিধি। 

Related posts