September 26, 2018

‘সরকার টিকে আছে খুন-গুম, হামলা-মামলা দিয়ে’

409
খুন-গুম, মামলা-হামলা, মিথ্যা আর পুলিশকে ব্যবহার করে সরকার টিকে আছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি বলেছেন, পুলিশ এখন বলছে- মাছের রাজা ইলিশ, দেশের রাজা পুলিশ। বাহ! কি চমৎকার স্লোগান। কিন্তু পুলিশ দিয়ে সরকার বেশিদিন টিকতে পারবে না। সোমবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে কৃষক দলের নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়া বলেন, পুলিশ যদি নিজেদের দেশের রাজা বলতে পারে তাহলে কৃষক কেন নিজেদের রাজা বলতে পারবে না? তারাই তো উৎপাদন করে, দেশের মানুষকে খাওয়ায়। তিনি বলেন, এ সরকার কৃষকদের স্বার্থরক্ষা এবং কৃষকদের প্রয়োজনীয় উপকরণাদি দেয়ার ব্যাপারে আন্তরিক নয়। তারা কৃষকের ভালো-মন্দ নিয়ে চিন্তা করে না। তাদের ভুল নীতির কারণেই আমাদের কৃষি ব্যবস্থা  ভেঙে পড়েছে। সরকারের সমালোচনা করে তিনি বলেন, বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ- এমন তথ্য দিয়ে সরকার জাতিকে বিভ্রান্ত করছে।

একদিকে তারা বলছে, আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি, অন্যদিকে বাইরে থেকে বিপুল পরিমাণ খাদ্য আমদানি করছে। কৃষি এবং খাদ্য উৎপাদন নিয়ে এরা ক্রমাগত মিথ্যাচার করে যাচ্ছে। দাবি আদায়ে কৃষকদের শান্তিপূর্ণ আন্দোলনের আহ্বান জানিয়ে বিএনপি চেয়ারপারসন বলেন, আমরা মিডিয়ায় দেখতে পাই, সারাবিশ্বে অধিকার আদায়ে কৃষকরা আন্দোলন করছেন। আমাদেরও সেই আন্দোলন করতে হবে। তবে, এ আন্দোলন  যেন কোন সহিংস আন্দোলন না হয়, শান্তিপূর্ণ আন্দোলনেই দাবি আদায় করতে হবে।

সত্যিকারের কৃষকদের নিয়ে সব পর্যায়ে কৃষক দল গঠন করার জন্য উপস্থিত নেতাদের প্রতি আহ্বান জানিয়ে খালেদা জিয়া বলেন, যারা সত্যিকার অর্থেই কৃষক এবং কৃষকদের দাবি আদায়ে  সোচ্চার, যারা দলের প্রতি অনুগত, তাদের নিয়ে কৃষক দল পুনর্গঠন করতে হবে। মতবিনিময়কালে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব ও কৃষক দলের ভারপ্রাপ্ত সভাপতি মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদুসহ কৃষক দলের অর্ধশতাধিক নেতা  উপস্থিত ছিলেন।

মানবজমিন
দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts