November 20, 2018

সমাবেশ শুরু আওয়ামী লীগের !

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভা শুরু হয়েছে। সভায় সভাপতিত্বে করছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দুপুর আড়াইটায় ধর্মগ্রন্থ থেকে পাঠের মধ্য দিয়ে জনসভা শুরু হয়। তবে শেখ হাসিনা তখন সভাস্থলে ছিলেন না। ৩টা ২০ মিনিটের দিকে শেখ হাসিনা জনসভায় উপস্থিত হলে স্লোগানে স্লোগানে মুখর হয়ে ওঠে সোহরাওয়ার্দী উদ্যান।

প্রথমে আওয়ামী লীগ ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য দিচ্ছেন।

স্বাধীনতা যুদ্ধে বিজয়ের ২৪ দিন পর পাকিস্তানে বন্দিদশা থেকে মুক্ত হয়ে ১৯৭২ সালের ১০ জানুয়ারি দেশে ফিরেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। রোববার ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনসহ নানা কর্মসূচি পালিত হলেও বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত থাকায় আজ হচ্ছে এই সমাবেশ।

জনসভার কারণে শাহবাগ থেকে মৎস্য ভবন পর্যন্ত সড়কে গাড়ি চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ। ফলে আশপাশের সড়কগুলোয় সৃষ্টি হয়েছে তীব্র যানজট।

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা জনসভার মঞ্চে রয়েছেন। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের উন্মুক্ত প্রান্তরে বিশাল মঞ্চ তৈরি করা হয়েছে। নগর আওয়ামী লীগের বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা মিছিল নিয়ে সমাবেশে আসতে শুরু করেছেন। সমাবেশকে ঘিরে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/মেহেদি/ডেরি

Related posts