September 23, 2018

সভাপতি মঞ্জুর কাদেরের পদত্যাগ

591
ঢাকাঃ   বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সঙ্গে বেশ কিছুদিন ধরেই মামুনুল ইসলামসহ জাতীয় দলের খেলোয়াড় নিয়ে রশি টানাটানি চলছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি মঞ্জুর কাদেরের। চলছিল আল্টিমেটাম আর পাল্টা আল্টিমেটামের খেলা।

শেষ পর্যন্ত শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের সভাপতির পদ থেকেই পদত্যাগ করলেন মঞ্জুর কাদের। শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পদত্যাগ পত্র জমা দিয়েছেন শেখ জামাল ধানমণ্ডি ক্লাব লিমিটেডের এই প্রধান পৃষ্ঠপোষক।

নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, মনজুর কাদের এই সিদ্ধান্ত আগেই নিয়ে রেখেছিলেন। গত বুধবার ক্লাব চত্বরে এক সংবাদ সম্মেলনে বাফুফের কাছে তিনি তার ক্লাবের সঙ্গে ‘চুক্তিবদ্ধ’ কিছু খেলোয়াড় ফেরত দেওয়ার আল্টিমেটাম দেন। বাফুফে তার এই দাবি নাকচ করে দেয়। এর পরিপ্রেক্ষিতেই তিনি এই সিদ্ধান্ত নেন বলে মনে করা হচ্ছে।

তবে প্রাথমিকভাবে ক্লাব সূত্রে বলা হয়েছে, তিনি পদত্যাগপত্র জমা দেননি। চলমান সমস্যা সমাধানের জন্য আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বরাবার চিঠি দিয়েছেন। কিন্তু পরবর্তীতে জানা যায় যে তিনি পদত্যাগ করেছেন। মনজুর কাদেরের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও তার কোনও বক্তব্য পাওয়া যায়নি। এই ব্যাপারে ক্লাবের কোনও কর্মকর্তাও মুখ খুলছেন না।

এর আগে, বঙ্গবন্ধু গোল্ডকাপের সময় থেকেই ফুটবলার নিয়ে বাফুফের সঙ্গে গন্ডগোল বাঁধে শেখ জামাল ক্লাবের। বাহরাইনের কাছে হেরে সেমি থেকে বিদায় নেয়ার পর ওইদিন রাতেই হোটেল থেকে ফুটবলারদের ক্লাবে ফিরিয়ে আনার চেষ্টা চালায় শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। কিন্তু বাফুফে খেলোয়াড়দের না ছাড়ায় চলে আল্টিমেটাম-পাল্টা আল্টিমেটাম।

সর্বশেষ বুধবার ফুটবলারদের ফেরত দেয়ার জন্য বাফুফের প্রতি আল্টিমেটাম দেয় শেখ জামাল ধানমন্ডি ক্লাব সভাপতি মঞ্জুর কাদের। পরদিন বাফুফে তার এই আল্টিমেটাম নাকচ করে দেয়। একদিন যেতে না যেতে শনিবার ক্লাবের সভাপতির পদ থেকেই পদত্যাগের ঘোষণা দিলেন তিনি।

জানিয়ে রাখা ভাল, এর আগে তিনি বাফুফের জেলা ফুটবল কমিটির প্রধান হিসেবেও পদত্যাগ করেন।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts