November 19, 2018

সবাই থাকলেও ছিলেন না কেবল মাত্র সাকিব

বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান

ডেস্ক রিপোর্টাঃ    বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আয়োজিত বাংলাদেশ প্রিমিয়ার লিগ বা বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে। আজ শুক্রবার বিকেল সাড়ে ৫টায় জমকালো এই অনুষ্ঠান শুরু হয়। এরপর রাত ৮টা ১০ মিনিটে বিপিএলের উদ্বোধন ঘোষণা করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এরপর গোটা স্টেডিয়াম ছেয়ে যায় মনোমুগ্ধকর আতশবাজির রঙিন আলোয়।

আতশবাজি প্রদর্শনীর পর একে একে মঞ্চে ওঠেন বিপিএলের ছয় দলের পাঁচ ‘আইকন’ খেলোয়াড়। ‘আইকন’ খেলোয়াড়ের মধ্যে সবাই থাকলেও ছিলেন না কেবল বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, সদ্যোজাত মেয়ের পাশে থাকতে যুক্তরাষ্ট্রে আছেন তিনি। তবে সাকিবের পরিবর্তে দলটির আরেক খেলোয়াড় সৌম্য সরকার হাজির ছিলেন উদ্বোধনী মঞ্চে।

বিপিএলে ছয় দলের ছয়জন ‘আইকন’ খেলোয়াড়ের মধ্যে রয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ানসের মাশরাফি বিন মর্তুজা, রংপুর রাইডার্সের সাকিব আল হাসান, সিলেট সুপারস্টার্সের মুশফিকুর রহিম, চিটাগাং ভাইকিংসের তামিম ইকবাল, বরিশাল বুলসের মাহমুদউল্লাহ রিয়াদ এবং ঢাকা ডায়নামাইটসের নাসির হোসেন। ক্যাটাগরিভিত্তিক ক্রিকেটারদের বাইরে রেখে ‘আইকন’ হিসেবে ছয়টি ফ্রাঞ্চাইজি দলের জন্য ছয়জন দেশসেরা ক্রিকেটার বাছাই করা হয়।

ছয় দলের বিপিএল টি-টোয়েন্টির ব্যাট-বলের লড়াই শুরু হবে আগামী রোববার থেকে। তবে তার দুদিন আগে আজ শুক্রবার বিকেলে এই জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে পর্দা উঠল এই টি-টোয়েন্টি প্রতিযোগিতার।

মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রায় চার ঘণ্টার উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিলেন বলিউড তারকা হৃত্বিক রোশন। তাঁর সঙ্গে ছিলেন বলিউডের নায়িকা জ্যাকুলিন ফার্নান্দেজ। আরো ছিল ভারতের সংগীতশিল্পী কৃষ্ণকুমার কুন্নাথের (কেকে) মনোমুগ্ধকর পরিবেশনাও।

শুধু ভারত নয়, বাংলাদেশের তারকাশিল্পীদের সুরের মূর্ছনাতেও ভেসেছে মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম। সন্ধ্যা ৬টায় সংগীত পরিবেশন করেন ব্যান্ড এলআরবি। এরপর সংগীত পরিবেশন করে আরেক ব্যান্ড চিরকুট ও সংগীতশিল্পী মমতাজ।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts