September 24, 2018

সজীব ওয়াজেদ জয়ের ঐক্যের ডাক!

প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়

প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, যুদ্ধাপরাধীদের সাথে কোনো সমঝোতা নয়, যারা রাজাকার, আলবদর, আলশামস এবং যারা যুদ্ধাপরাধীদের ফিরিয়ে এনে রাষ্ট্রীয় পতাকা দিয়েছেন, জঙ্গিদের আশ্রয়-প্রশ্রয় দিচ্ছেন তাদের আমি চাই না এবং তাদের সাথে কোনো সমঝোতা নয়।

শুক্রবার রাজধানীর সোনারগাঁও হোটেলে সুচিন্তা ফাউন্ডেশন আয়োজিত মুক্তিযুদ্ধের চেতনায় ‘জাতীয় ঐক্য প্রতিষ্ঠার অঙ্গীকার’ শীর্ষক এক সভায় জয় একথা বলেন।

জয় বলেন, যুদ্ধাপরাধীর বিচার নিয়ে আমাদের মাঝে যারা স্বাধীনতার চেতনার পক্ষে তাদের মধ্যেও অনেক সন্দেহ রয়েছে। আসলে তাদের বিচার হবে কিনা। কাদের মোল্লাকে যখন হাইকোর্ট প্রথমে যাবজ্জীবন রায় দিলো, তখন আমাদের মাঝে অনেক মানুষ রয়েছে যারা মনে করেছিলো এখানে নিশ্চই একটা ষড়যন্ত্র হয়েছে। তারা এটাও ভেবেছিলো আওয়ামী লীগের সাথে জামায়াতের একটা সমঝোতা হয়ে গেছে। তাই কাদের মোল্লার ফাঁসি হবে না। কিন্তু এটা কী বিশ্বাস করা যায়! আওয়ামী লীগ এবং বঙ্গবন্ধুর কন্যা রাজাকারদের সাথে সমঝোতা করে যুদ্ধাপরাধীদের ফাঁসি দিবে না।

জয় আরো বলেন, সাকা চৌধুরীর বিচার নিয়ে সবাই হতাশ ছিল। আমাকে এখনো অনেকেই বলে এটা কি আসলেই করতে পারবে। যেখানে অনেক আন্তর্জাতিক চাপ এবং ষড়যন্ত্র সেখানে তাদের ফাঁসি কথা কি করে চিন্তা করা যায়। কিন্তু আমি জানতাম বিচার হবে। আমরা শুধু অপেক্ষায় ছিলাম সুপ্রিমকোর্ট কি রায় দেয়। কারণ আমাদের আদালত হচ্ছে মুক্ত স্বাধীনচেতা। তারা যে রায় দিবে সে রায় আমাদেরকে মানতে হবে। তারপর একবার যখন ফাঁসির রায় হয়ে গেছে তখন এই রায় কার্যকর হওয়ার ব্যাপারে আমার মনে আর কোনো সন্দেহ ছিলো না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ সুপ্রিমকোর্টের রায়কে কার্যকর করবেই। পৃথিবীতে কোনো শক্তি নেই সেটা ঠেকাতে পারবে। ঠিক সেই কাজটিই হয়েছে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts