November 19, 2018

সংঙ্গবদ্ধ প্রতারক চক্রের মূল হোতা রনিকে আটক করেছে চাঁদপুর গোয়েন্দা পুলিশ

22
এ কে আজাদ : একটি সংঙ্গবদ্ধ প্রতারক চক্রের মূল হোতা মোহাম্মদ ইবনে মিজান রনি (৪৬) ও তার ৩য় স্ত্রী রেশমা বেগম কে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থেকে আটক করেছে চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশ। ২ আগষ্ট বুধবার বিকেলে প্রতারক চক্রের সদস্যদের উদ্দেশ্যে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিং এর আয়োজন করা হয়।
প্রতারক মোহাম্মদ ইবনে মিজান রনি (৪৬) হাজীগঞ্জ উপজেলার ১১নং ওয়ার্ডের ট্রাকরোড এলাকার মৃত. বাচ্চু মিয়ার ছেলে। সে হাজীগঞ্জ উপজেলার জাতীয়তাবাদী দল বিএনপির যুগ্ম আহবায়ক। তার বিরুদ্ধে প্রতারনার দায়ে কচুয়া থানায় ০২(০৩)১১, মাগুড়া জেলার সদর থানায় ৬২(০১)১১ ও হাজীগঞ্জ থানায় ১৯, ৩১/৭ মামলা রয়েছে। এছাড়া ফরিদপুর জেলার কোতয়ালী থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে ৪৭(১১)০৯ মামলা রয়েছে। তার ফারজানা বেগম ও মুক্তি নামের আরোও দুই স্ত্রী রয়েছে।

প্রেস ব্রিফিং এ পুলিশ সুপার শামছুন্নাহার পিপিএম বলেন, প্রতারক চক্রের কারনে সাধারণ জনগন জিম্মি। রনি বিভিন্ন সময়ে মন্ত্রী, সংসদ সদস্য, বিভিন্ন মন্ত্রনালয়ের সচিব, পুলিশ, সেনাবাহিনী, এবং বিভিন্ন বিভাগের উর্ধতন সরকারি কর্মকর্তা হিসাবে পদ ও নাম পরিচয় দিয়ে প্রতারনা কওে আসছিল। উক্ত সংবাদের ভিক্তিতে গত ৪ থেকে ৫দিন ধরে রনিকে চিহ্নিত করে আটকের চেষ্টা চালানো হয়। রনি প্রথমে হাজীগঞ্জ থেকে ঢাকা, তারপর ঢাকা থেকে চট্টগ্রামে চলে যায়। পরে দাউদকান্দি হাইওয়ে পুলিশের সহায়তায় চট্টগ্রাম থেকে চৌদ্দগ্রামে যাওয়ার পথে রনি ও তার স্ত্রী কে আটক করা হয়।
তিনি আরোও বলেন, রনি আন্ডারওয়ার্ল্ড এর প্রতারক দলের একজন দলনেতা। তার মূলত কোন পেশা নেই বলে আমরা খবর নিয়েছি। সে বিভিন্ন সময়ে মানুষের সাথে প্রতারনা করত বলে স্বীকার করেছে। তাদের একটি সংঙ্গবদ্ধ চক্র রয়েছে। এ চক্রের সাথে আরোও কেউ জড়িত রয়েছে বলে আমরা আন্দাজ করছি। শিঘ্রই বাকী সদস্যদের আটক করে আইনের আওতায় আনা হবে। সেই জন্য সকলের সহযোগীতা কামনা করছি।
এ সময় আরোও বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মিজানুর রহমান, জেলা গোয়েন্দা পুলিশের ইনচার্জ আলমগীর হোসেন, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শরীফ চৌধুরী, সাাবেক সভাপতি ইকরাম চৌধুরী, শহীদ পাটওয়ারী, বি এম হান্নান, সাবেক সাধারন সম্পাদক ইকবাল হোসেন পাটওয়ারী, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ জাবেদুল ইসলাম।
এ সময় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত বিভিন্ন সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Related posts