April 21, 2019

শেষ অবধি অবসরে নাও নিতে পারেন আফ্রিদি!

681
পাকিস্তানের টোয়েন্টি২০ ফরম্যাটের অধিনায়ক শহীদ আফ্রিদি ইতোমধ্যে অবসর নিয়েছেন ক্রিকেটের টেস্ট এবং ওয়ানডে ফরম্যাট থেকে। আর আগামী মাসে ভারতে অনুষ্ঠিতব্য টোয়েন্টি২০ বিশ্বকাপের পর এই ফরম্যাট থেকেও নিজেকে সরিয়ে নেবার ঘোষণা দিয়েছিলেন তিনি। তবে তার ভক্তদের জন্য সুখবর আছে। পরিবার ও বন্ধুমহলের অনুরোধে শেষ অবধি সীমিত ওভারের ক্রিকেট থেকে অবসর নাও নিতে পারেন এই অলরাউন্ডার।

২০১৫ সালের বিশ্বকাপের পর আফ্রিদি আন্তর্জাতিক ক্রিকেটের টোয়েন্টি২০ ফরম্যাট থেকে সরে দাঁড়ানোর অভিপ্রায় ঘোষণা করেছিলেন। কিন্তু এখন মনে হচ্ছে আগামী ১ মার্চ ৩৬ বছর বয়সে পদার্পণ করতে যাওয়া এই মারকুটে ক্রিকেটার নিজের মন ঠিক করে উঠতে পারেননি।

আফ্রিদি খেলা চালিয়ে যাবেন কিনা— এই প্রশ্ন করা হলে দুবাইয়ে ইএসপিএন ক্রিকইনফোকে তিনি বলেন, ‘আমি তা বলছি না। তবে টোয়েন্টি২০ ফরম্যাট থেকে অবসর গ্রহণ না করার জন্য অনেক চাপ আসছে। তাই আমি খেলা চালিয়ে যেতে পারি। তা ছাড়া পাকিস্তানে এমন কোনো প্রতিভাধর এখনো আসেনি যার জায়গা আমি দখল করে বসে আছি।’

তিনি আরও বলেছেন, ‘আমার পরিবার, বন্ধুরা, গুরুজনরা বলেছেন এখনই আমার এই ফরম্যাট থেকে অবসর নেওয়ার প্রয়োজন নেই। এটা আসলে অনেক চাপের ব্যাপার। তবে এখন আমি শুধুমাত্র বিশ্বকাপের দিকেই নজর দিচ্ছি। এটা আমার জন্য অনেক বড় একটা চ্যালেঞ্জ।’

তবে এখনো এই বিষয়ে পরিষ্কারভাবে কিছুই বলেননি আফ্রিদি। তিনি শুধু এতটুকুই জানিয়েছেন যে সবকিছু নির্ভর করছে টোয়েন্টি২০ বিশ্বকাপে তার এবং দলের পারফরম্যান্সের ওপর।

Related posts