September 20, 2018

শেখ হাসিনা সরকারের সময়ই কৃষকরা তাদের ন্যায্য অধিকার সময়মত পেয়েছে : ডা. দীপু মনি

8

এ কে আজাদ, চাঁদপুর : চাঁদপুরে প্রনোদনা-২০১৭ উপলক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়েছে। শনিবার (১৮ নভেম্বর) সকাল ১১টায় সদর উপজেলা কৃষি অফিসের আয়োজনে উপজেলা মিলনায়তনে রবি ও খরিপ-১ মৌসুমে প্রনোদনা কর্মসূচির আওতায় সরিষা প্রনোদনা, ভূট্টা প্রনোদনা, বিটি বেগুন প্রনোদনা ও গ্রীষ্মকালীন মুগ প্রনোদনা কর্মসূচির মোট ১ হাজার ৩ জনের মাঝে মোট ১শ ৩৮ কেজি সার ও বীজ বিনামূল্যে বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে পররাষ্ট্র বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি উপস্থিত থেকে কৃষকের মাঝে বীজ বিতরন করেন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাংলাদেশে আজ উন্নয়নের জোয়ার বইছে। শেখ হাসিনা সরকারের আমলেই কৃষকরা তাদের ন্যায্য অধিকারগুলো সময়মত পেয়ে থাকে। যা বিগত কোন সরকারের আমলে করা হয় নি। তিনি বলেন, বর্তমান সরকার জনগন বান্ধব সরকার। তাই আগামী নির্বাচনে নৌকার মনোনিত প্রার্থীকে বিজয়ী করে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করা আহ্বান জানান তিনি। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমার সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার দিল আতিয়া পারভীন। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপ-সহকারী কৃষি অফিসার আব্দুল মান্নান মিয়া। এ সময় জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি নূরুল ইসলাম নাজিম দেওয়ান, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ ওয়ালী উল্লাহ ওলিসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করেন অতিথিবৃন্দ।

১. সরিষা প্রনোদনা কর্মসূচিতে ১৮০ জন কৃষককে বিঘা প্রতি ১ কেজি বীজ, ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমপিও সার দেওয়া হয়। ২. ভূট্টা প্রনোদনা কর্মসূচিতে ৭শ জন কৃষককে বিঘা প্রতি ২ কেজি বীজ, ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমপিও সার দেওয়া হয়। ৩. বিটি বেগুন প্রনোদনা কর্মসূচিতে ৩ জন কৃষককে বিঘা প্রতি ২০ কেজি বীজ, ১৫ কেজি ডিএপি সার ও ১৫ কেজি এমপিও সার বিতরণ করা হয়। ৪. গ্রীষ্মকালীন মুগ প্রনোদনা কর্মসূচিতে ১শ’ ২০ জন কৃষককে বিঘা প্রতি ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমপিও সার বিতরণ করা হয়।

Related posts