November 21, 2018

শুরুতেই আমিরের হ্যাটট্রিক

78

স্পোর্টস ডেস্কঃ   পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফেরার পর থেকেই দুর্দান্ত ফর্মে রয়েছেন পাকিস্তানের বাঁ-হাতি পেসার মোহাম্মদ আমির। পাকিস্তানের ঘরোয় লিগ, বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) মাতানোর পর সুযোগ পেয়েছিলেন জাতীয় দলের ক্যাপ আবারও মাথায় উঠানোর। নিউজিল্যান্ড গিয়ে একটি সিরিজও খেলে ফেললেন। সেখানেও নিজের নামের প্রতি সুবিচার করেন তিনি।

আগুন ঝরানো অব্যাহত রয়েছে পাকিস্তানের ফ্রাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া ক্রিকেট লিগ পিএসএলেও। আরব আমিরাতে অনুষ্ঠিত পিএসএলের দ্বিতীয় ম্যাচেই লাহোর কালান্দার্সের বিপক্ষে মাঠে নেমেছে মোহাম্মদ আমির আর সাকিব আল হাসানদের দল করাচি কিংস। এই ম্যাচেও রীতিমত আগুন ঝরিয়েছেন মোহাম্মদ আমির এবং নিজের প্রথম ম্যাচেই দুর্দান্ত হ্যাটট্রিক করেন এই বাঁ-হাতি পেসার।

লাহোর কালান্দার্সের বিপক্ষে ১৯তম ওভারের বল করার জন্য আমিরের হাতে বল তুলে দেন করাচির অধিনায়ক শোয়েব মালিক। লাহোরের রান তখন চার উইকেট হারিয়ে ১১৫। ব্যাটসম্যান ডোয়াইন ব্রাভো এবং মোহাম্মদ রিজওয়ান। দ্বিতীয় বলেই ব্রাভোকে বোল্ড করে সাজঘরে পাঠান আমির। একেবারে মিডল স্ট্যাম্প উড়িয়ে দেন তিনি।

এরপর উইকেটে আসেন জোহাইব খান। আমিরের বলটিকে স্কুপ করতে গিয়েছিলেন তিনি। কিন্তু ব্যাটের কানায় লেগে গিয়ে জমা পড়লো উইকেটরক্ষকের হাতে। এরপর ব্যাট করতে আসেন কেভন কুপার। ওভারের চতুর্থ বলে কুপার ব্যাট এগিয়ে এনেও পার পেলেন না। বল গিয়ে আঘাত হানলো তার প্যাডে। আবেদন জানাতেই আঙ্গুল তুলে দিলেন আম্পায়ার।

আর এরই মধ্যে হয়ে গেলো পিএসএলের প্রথম হ্যাটট্রিক। তাও আবার প্রথমবারের মত অনুষ্ঠিত হওয়া এই আসরের দ্বিতীয় ম্যাচেই।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts