September 23, 2018

শীর্ষ স্থান ফিরে পেতে মাঠে নামছে অস্ট্রেলিয়া

523
স্পোর্টস ডেস্কঃ   নিউজিল্যান্ডের ওভালে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে আগামীকাল মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। এই টেস্ট জিতলে অস্ট্রেলিয়া টেস্ট ক্রিকেটের র‍্যাংকিংয়ে তার শীর্ষ অবস্থান ফিরে পাবে। অন্যদিকে ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নেওয়া নিউজিল্যান্ডের অধিনায়ক ব্রেডন ম্যাককালাম এই টেস্ট খেলে অবসরে যাচ্ছেন। সঙ্গত কারণে আলাদা মর্যাদা পাচ্ছে দু’দলের এই টেস্ট ম্যাচটি।

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) ওয়ানডে র‍্যাংকিংয়ে এখন সবার উপরে রয়েছে অস্ট্রেলিয়া। আর টেস্ট র‍্যাংকিংয়ে রয়েছে দ্বিতীয় অবস্থানে। সবার উপরে রয়েছে ভারত। রেটিং পয়েন্টে অবশ্য বেশি ব্যবধান নেই। ভারতের রেটিং পয়েন্ট ১১০ ও অস্ট্রেলিয়ার রেটিং পয়েন্ট ১০৯।

শনিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচে মাঠে নামবে অস্ট্রেলিয়া। ক্রাইস্টচার্সে ওভালে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর সাড়ে তিনটায়। সিরিজের প্রথম ম্যাচটি জিতেছিল অস্ট্রেলিয়া। এই ম্যাচটি জিতলে বা ড্র করলে টেস্ট র‍্যাংকিংয়ে সবার উপরে উঠে যাবে অজিরা।

এই ম্যাচ সামনে রেখে অজি অধিনায়ক স্টিভেন স্মিথ বলেছেন, ‘আমাদের লক্ষ্য সব ফরম্যাটেই সেরা হওয়া। আমরা যদি এই সপ্তাহে জিততে পারি তাহলে ‍দুই ফরম্যাটে সেরা হব।’ অন্যদিকে, এই ম্যাচ শেষেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন কিউই অধিনায়ক ব্রেন্ডন ম্যাককলাম। তাই কিউইরাও চাইবে ম্যাচটিতে ভাল কিছু করে অধিনায়ককে বিদায় জানাতে।

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ: মার্টিন গাটিল, টম লাথাম, কেন উইলিয়ামসন, হেন নিকোলস, ব্রেন্ডন ম্যাককলাম (অধিনায়ক), কোরি অ্যান্ডারসন, বিজে ওয়াটলিং (উইকেট রক্ষক), মার্ক ক্রেইগ/নেভিল ওয়াগনার, টিম সাউদি, ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট।

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ: ডেভিড ওয়ার্নার, জো বার্নস, উসমান খাজা, স্টিভেন স্মিথ (অধিনায়ক), অ্যাডাম ভোজেস, মিচেল মার্শ, পিটার নেভিল (উইকেট রক্ষক), জেমস প্যাটিনসন, জস হাজলেউড, নাথান লায়ন, জ্যাকসন বার্ড।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts