September 21, 2018

শীঘ্রই লামাকাজি ইউনিয়ন ছাত্রদলের কমিটি গঠন,কারা আসছেন নেতৃত্বে!

index-9মোঃ আবুল কাশেম, বিশ্বনাথ (সিলেট) থেকে :: দীর্ঘদিন পর বিশ্বনাথ উপজেলার লামাকাজি ইউনিয়ন ছাত্রদলের পূর্নাঙ্গ কমিটি গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে। ইতি মধ্যে লামাকাজি ইউনিয়ন ছাত্রদলের কর্মী সম্মেলন সম্পন্ন হয়েছে। তবে খবু শিগগিরই লামাকাজি ইউনিয়ন ছাত্রদলের কমিটি গঠন করা হবে দলের একাধিক নেতা জানান। কিন্তু এমন আভাস পেয়ে ইউপি ছাত্রদলের নেতারা নেতৃত্ব পেতে মাঠ পর্যায়ে নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগের পাশাপাশি উপজেলা পর্যায়ে বিএনপি ও ছাত্রদলের শীর্ষ নেতাদের কাছেও নিজেদের অবস্থার তুলে ধরতে সচেষ্ট সম্ভাব্য প্রার্থীরা।
সূত্রে জানিয়েছে, চলিত মাসের শেষের দিকে উপজেলার লামাকাজি ইউনিয়ন ছাত্রদলের কমিটি গঠন করা হতে পারে। ফলে ইউনিয়ন ছাত্রদলের নেতাকর্মীরা মনে করছেন শিগগিরই পূর্নাঙ্গ কমিটি গঠন করা হবে। এতে ইউনিয়ন ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে পাচ্ছে। তবে নতুন কমিটি নিয়ে আলোচনার বিষয় কারা আসছেন নেতৃত্বে। তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে আলাপ করে অল্প কয়েকটি নামই এসেছে ঘুরেফিরে। পূর্ণাঙ্গ কমিটি না থাকায় বর্তমানে লামাকাজি ইউনিয়ন ছাত্রদলে একধরনের স্থবিরতা বিরাজ করছে। হতাশায় আচ্ছন্ন হয়ে পড়ছেন নেতাকর্মীরা। তবে এবার নতুন কমিটি গঠন হলে বিশ্বনাথের লামাকাজি ইউনিয়ন ছাত্রদল আরও চাঙ্গা হবে বলে তৃনমূল নেতাকর্মীরা জানান।
তৃণমূল ছাত্রদলের কর্মীদের সঙ্গে কথা জানা গেছে, সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক পদে আলোচনায় রয়েছেন যার। এর মধ্যে সভাপতি পদে আলোচনায় আছেন রাহেল আহমদ, জাকির হোসেন, সাধারণ সম্পাদক পদে জুবায়ের আহমদ, শামিম আহমদ, ইমরান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক পদে রুশন আলী, শাহ আলম, আবদুল ওয়াহিদ।
জানাগেছে, বিশ্বনাথ উপজেলার আটটি ইউনিয়নে ছাত্রদলের কমিটি নেই। দীর্ঘ দিন ধরে কমিটি না থাকায় তৃণমূল নেতাকর্মীরা ঝিমিয়ে পড়েছেন। সম্প্রতি উপজেলা প্রতিটি ইউনিয়ন কমিটি গঠনের লক্ষে কয়েকটি ইউনিয়নে ছাত্রদলের কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ইতিমধ্যে উপজেলার ৬টি ইউনিয়নে ছাত্রদলের কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার উপজেলার লামাকাজি ইউনিয়ন ছাত্রদলের কর্মীসম্মেলন অনুষ্ঠিত হবে। কর্মীসম্মেলনে খবরে নেতাকর্মীদের মধ্যে প্রাণঞ্চলতা ফিরে এসেছে। কর্মীসম্মেলনে হাজার হাজার নেতাকর্মীর উপস্থিতি থাকবে। এরজন্য পদপ্রার্থী নেতাকর্মীরা দিন রাত কাজ করে যাচ্ছেন। এই প্রথম ইউনিয়ন ছাত্রদলের কর্মী সম্মেলনে উপস্থিত থাকবেন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্ঠা ও নিখোঁজ ইলিয়াসপত্নী তাহসিনা রুশদি লুনা।
দলীয় সূত্রে জানা যায়, ২০১০ সালের শেষের দিকে লামাকাজি ইউনিয়ন ছাত্রদলের আহবায়ক কমিটি গঠন করা হয়। মামুন চৌধুরীকে আহবায়ক করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত হয়। কমিটি গঠনের কিছুদিন পর মামুন চৌধুরীকে দল থেকে বহিস্কার করে ছাত্রদল নেতা মো.আলী হোসেন ভারপ্রাপ্ত আহবায়ক করা হয়। এই কমিটির মেয়াদ ছিল ৩ মাস। এ সময়ের মধ্যেই সম্মেলন করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার দায়িত্ব ছিল আহবায়ক কমিটির। কিন্তু ৩ মাসের স্থলে প্রায় ৭ বছর পেরিয়ে যাওয়ার পরও সম্মেলনের মুখ দেখেননি লামাকাজি ইউনিয়ন ছাত্রদলের নেতাকর্মীরা। পূর্ণাঙ্গ কমিটিও তাই ঘোষিত হয়নি। তবে ইউপি ছাত্রদলে কোনো গ্রুপিং নেই। দায়িত্বপ্রাপ্ত নেতারা ছিলেন খুবই দক্ষ ও অভিজ্ঞ। ফলে দলের ভিতরে কোনো গ্রপিং সৃষ্টি হয়নি। সম্প্রতি উপজেলা ছাত্রদল লামাকাজি ইউনিয়ন ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষনা করে। দীর্ঘ প্রায় ৭ বছরেও পূর্ণাঙ্গ কমিটি গঠিত না হওয়ায় বর্তমানে ইউনিয়ন ছাত্রদলের কিছুটা স্থবিরতা বিরাজ করছে। হতাশায় ভোগছেন নেতাকর্মীরা। অনেকেই আবার ক্ষুব্দ। তবে খুবই শিগগিরই ইউনিয়ন ছাত্রদলের পূর্নাঙ্গ কমিটি গঠন হচ্ছে এমন আভাস দলীয় নেতাকর্মীর কাছে পৌছলে, তারা দলীয় পদ-পদবি পেতে লবিং শুরু করেছেন বলে একাধিক ইউনিয়ন ছাত্রদল নেতা জানান। নতুন কমিটি গঠন হলে ফের চাঙ্গা হবে ইউনিয়ন ছাত্রদল এমটাই মনে করছেন ইউনিয়ন ছাত্রদলের নেতৃবৃন্দ। শুক্রবার বিকেলে লামাকাজি ইউনিয়ন ছাত্রদলের কর্মীসম্মেলন অনুষ্ঠিত হবে।

Related posts