December 13, 2017

শিল্পকলা একাডেমি সম্মাননা’ পেলেন চাঁদপুরের পাঁচ গুণিজন

DSCN9287এ কে আজাদ, চাঁদপুর : চাঁদপুরের পাঁচ গুণীজনকে ‘জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা -২০১৬’ প্রদান করা হয়েছে। ২৫ নভেম্বর শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটি সভাপতি ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি। জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমি’র সভাপতি মো. আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল। স্বাগত বক্তব্য রাখেন, জেলা কালচারাল অফিসার আবু ছালেহ মো. আবদুল্লাহ। সম্মাননা প্রাপ্তরা হলেন, সৃজনশীল সংগঠক বিভাগে জীবন কানাই চক্রবর্তী, আবৃত্তি ও উপস্থাপনায় অজয় ভৌমিক, কন্ঠ সংগীতে রূপালী চম্পক, নাট্যকলায় শহীদ পাটোয়ারী এবং সৃজনশীল সংস্কৃতি গবেষণায় প্রকৌ. মো: দেলোয়ার হোসেন। জেলা শিল্পকলা একাডেমির নির্বাহী সম্পাদক অ্যাড. বদিউজ্জামান কিরণের পরিচালনায় আরো বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আয়শা আক্তার, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী, সাহিত্য একাডেমী চাঁদপুর এর মহা-পরিচালক কাজী শাহাদাত, সম্মিলিত সাংস্কৃতিক জোট চাঁদপুর জেলা শাখার সভাপতি তপন সরকার। প্রধান অতিথির বক্তব্যে ডা. দীপু মনি এমপি বলেন, যে কোনো সম্মাননা ব্যক্তিকে তার সৃজনশীল কাজে উজ্জিবিত করে। এতে করে শিল্পসংস্কৃতির মানুষগুলো তাদের কাজে আরো বেশী অনুপ্রেরণা পায়। আজকে যাদের সম্মাননা দেয়া হচ্ছে তাদের প্রত্যেকেই স্ব-আলোয় আলোকিত গুনিজন। তাদেরকে চাঁদপুরের মানুষ চিনেন জানেন এবং আপন ভাবেন। তারা তাদের সমাজিক, সাংস্কৃতিক কর্মকান্ডের মাধ্যমে আমাদের সকল কাজের সাথে জড়িত আছেন। আমি প্রত্যেককে অন্তরিকভাবে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। তিনি আরো বলেন, আজকে যারা সম্মানিত হলেন, তারা তাঁদের সৃজনশীল কাজ অব্যহত রাখুক। তাদের সৃজনশীল কাজের মাধ্যমে চাঁদপুর আরো আলোকিত হোক। তাদের পথ বেয়ে আমাদের এই চাঁদপুর থেকে আরো আলোকিত মানুষ সৃষ্টি হোক এই কামনা করছি।

জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, এবারের যে ৫জনকে সম্মাননা দেয়া হয়েছে তাদের পত্যেকেই জেলার আলোকিত মানুষ। বাছাই পর্বে তাদের কোনো প্রতিদ্বনদ্বি পাওয়া যায়নি। এতেই প্রমানিত হয় তারা কতোটা আলোকিত ব্যক্তিত্ব।

তিনি আরো বলেন, আজকের এই আয়োজনের মূল উদ্দেশ্য হলো আপানাদের সম্মননা জানোর পাশাপাশি আপনাদের দেখে যেনো নতুন প্রজন্ম উৎসাহিত হয়। উৎসাহিত করার যে জীবনবোধ বা আদর্শ তা আপনাদের কর্মকান্ডে প্রকাশ করবেন। এ স্বীকৃতি আপনাদের আগামী দিনের কর্মকান্ডে অব্যাহত রাখবেন। আমরা এই প্রত্যাশা করছি।

এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামসুল হক মন্টু পাটওয়ারী, তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যা. মজিবুর রহমান ভুইয়া, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ গোপ, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাবুল, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজী, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক এসএম জয়নাল আবেদীন, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিএম শাহীন, সাবেক সভাপতি বিএম হান্নান, কবি ও লেখক মোখলেছুর রহমান মুকুল, ডা. পীযূষ কান্তি বড়–য়া প্রমুখ।

Related posts