April 21, 2019

শিক্ষার্থীদের সন্ত্রাসবাদ, জঙ্গীবাদ ও মৌলবাদ মুক্ত রাখতে হবে : শিক্ষামন্ত্রী

13
এ কে আজাদ, চাঁদপুর : শিক্ষা গ্রহণের পাশাপাশি শিক্ষার্থীদের সন্ত্রাসবাদ, জঙ্গীবাদ ও মৌলবাদ মুক্ত রাখতে আহ্বান জানিয়েছেন শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি এমপি।
তিনি শনিবার দুপুরে চাঁদপুর সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এই আহ্বান জানান।
এসময় দীপু মনি বলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। আগামী দিনগুলোতে শিক্ষার মানোন্নয়নে আমরা বদ্ধপরিকর। শিক্ষার মানোন্নয়নের মধ্য দিয়ে আমাদের শিক্ষার্থীরা যেন জ্ঞানার্জনের পাশাপাশি তারা যেন মানবিকতা, নৈতিকা গুনাবলী সম্পন্ন হয়ে সত্যিকারের দেশ প্রেমিক হিসেবে গড়ে উঠতে পারে সেজন্যে আমরা চেষ্টা করছি।
শিক্ষা মন্ত্রী বলেন, আমরা চাই সন্ত্রাস, জঙ্গীবাদ, মৌলবাদসহ যত নেতিবাচক দিক আছে সেগুলো থেকে আমাদের শিক্ষার্থীদেরকে, আমাদের নতুন প্রজন্মকে মুক্ত রাখতে হবে। আমরা আশাকরি আমাদের শিক্ষা ব্যবস্থায় সেই মান নিয়ে আসবে পারবো। যার মাধ্যমে আমরা তাদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে পারবো, এবং আমাদের দেশে এই যে জঙ্গীবাদ, মৌলবাদ এর মধ্য থেকেও শিক্ষার্থীরা সম্পূর্নভাবে মুক্ত থাকতে পারবে। সন্ত্রাসের হাত থেকে মাদকের হাত থেকে মুক্ত থাকতে পারবে। সেই ক্ষেত্রে অবশ্যই ক্রীড়া, সংস্কৃতি চর্চার বিরাট অবদান রয়েছে।
দীপু মনি নিউজল্যান্ডে ঘটে যাওয়া সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেন, আল্লাহর কাছে আমাদের অশেষ কৃতজ্ঞতা আমাদের জাতীয় দল ঘটনাস্থলে থাকলেও সবাই নিরাপদে রয়েছে। এই হামলায় বাংলাদেশী নাগরিকদের নিহত হওয়ার ঘটনায় তাদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এএসএম দেলওয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা শিক্ষা বোর্ডের সচিব সাহিদুল কবির, জেলা প্রশাসক মাজেদুর রহমান, পুলিশ সুপার জিহাদুল কবির, চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলালসহ সুধীজন।
পরে তিনি চাঁদপুর সরকারি মহিলা কলেজ ও পুরান বাজার ডিগ্রী কলেজে অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

Related posts