November 18, 2018

শাহরাস্তি ইউপি নির্বাচনে আ’লীগ-বিএনপিতে বিদ্রোহের আগুন

এ কে আজাদ
চাঁদপুর থেকেঃ

চাঁদপুরের শাহরাস্তি উপজেলার ৪ ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ৪ জুন অনুষ্ঠিত হবে। ৪ ইউনিয়নে আ’লীগ ও বিএনপির ৬ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী মাঠ চষে বেড়াচ্ছেন। এর মধ্যে আ’লীগের ৪ জন ও বিএনপির ২ জন।

তারা দলীয় প্রার্থীদের বিরুদ্ধে উঠে-পড়ে মঠে নেমেছেন। এর জন্য বিদ্রোহীদের আগুনে পুড়ে মরছে দু’দলেরই দলীয় প্রর্থীরা। চাঁদপুরের শাহরাস্তি উপজেলার মেট ১০ ইউনিয়নের মধ্যে ৬ ইউনিয়নে নির্বাচন গত ৭ মে অনুষ্ঠিত হয়েছে।

দলীয় সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে দু’দলেরই বিদ্রোহী প্রার্থীরা নির্বাচনে জয়লাভে মরিয়া হয়ে মাঠ চষে বেড়াচ্ছেন । কাক ডাকা ভোর থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত ভেটিার দের কাছে গিয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তবে দলীয় প্রার্থীরাও ঘরে বসে নেই। তারাও জয় ছিনিয়ে আনতে উঠে-পড়ে লেগেছেন। কিন্তু এরপরও বিদ্রোহী প্রার্থীদের নিয়ে চরম বিপাকে রয়েছেন দলীয় প্রার্থীরা।

৪ ইউনিয়নে বিএনপি মনোনীত প্রার্থীরা হচ্ছেন- টামটা উত্তর ইউনিয়নে মো. আনিছুর রহমান অনুজ, টামটা দক্ষিণ ইউনিয়নে মো. নজরুল ইসলাম খোকন, মেহের দক্ষিণ ইউনয়নে মো. আক্তার হোসেন নান্নু ও মেহের উত্তর ইউনিয়নে মো. সাইফুল ইসলাম রনি।

অপর দিকে ৪ ইউনিয়নে আ’লীগ মনোনীত প্রার্থীরা হচ্ছেন- টামটা উত্তর ইউনিয়নে মো. হুমায়ন কবির মজুমদার, টামটা দক্ষিণ ইউনিয়নে মো. জহিরুল ইসলাম মানিক, মেহের দক্ষিণ ইউনয়নে মো. রুহুল আমিন ও মেহের উত্তর ইউনিয়নে মো. মনির হোসেন।

বিদ্রোহী প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন- টামটা দক্ষিণ ইউনিয়নে ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক পাটওয়ারী, টামটা উত্তর ইউনিয়নে উপজেলা ছাত্রলীগ নেতা ওমর ফারুক দর্জি ও বিএনপি নেতা আমান উল্লাহ বাচ্চু, মেহের দক্ষিণ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সভাপতি মো. সফি আহমেদ মিন্টু, উপজেলা ছাত্রলীগ নেতা গাজী মো. বাহার উদ্দিন বোরহান এবং বিএনপি নেতা মো. জাহাঙ্গীর আলম মাস্টার।

এছাড়া মেহের উত্তর ইউনিয়নে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন সামছুল আলম সুজন ও টামটা উত্তর ইউনিয়নে ইসলামী ফ্রন্টের মনোনীত প্রার্থী মো. ইব্রাহিম খলিল।

এদিকে প্রত্যাহারের শেষ দিন আওয়ামী লীগের আরো ৩ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র পত্যাহার করেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার নিশাদ পারভীন জানান, টামটা দক্ষিণ ইউনিয়নে মো. সফিকুর রহমান মজুমদার ও মো. জসিম উদ্দিন জনি এবং মেহের দক্ষিণ ইউনিয়নে মো. জিয়াউল কবির দুলাল মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। তারা ৩ জনই আ’লীগ নেতা।

প্রসঙ্গত, গত ৭ মে অনুষ্ঠিত শাহরাস্তির সূচীপাড়া দক্ষিণ, সূচীপাড়া উত্তর, রায়শ্রী দক্ষিণ, রায়শ্রী উত্তর, চিতোষী পশ্চিম ও চিতোষী পূর্ব ইউনিয়নে আ’লীগ ও বিদ্রোহী প্রার্থী থাকায় দলীয় প্রার্থীরা জয়ী হতে পারেনি।

৬ ইউনয়নে আ’লীগ ১টি ও বিএনপি ১টিতে জয়লাভ করে। ২ ইউনিয়নে বিএনপির বিদ্রোহী প্রার্থীরা জয়লাভ করে। বাকি ২টি ইউনিয়নের ফলাফল স্থগিত রয়েছে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/২৩ মে ২০১৬

Related posts