September 24, 2018

শাকিবকে নিয়ে সিনেমা নির্মাণে নিষেধাজ্ঞা!

sakib-home

শাকিব খানকে নিয়ে কোন সিনেমা না নির্মাণ করার আহ্বান জানিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। দেশের চিত্রপরিচালকদের একমাত্র সংগঠনটি ২৪ এপ্রিল এক চিঠিতে এই আহবান জানায়।

সমিতির মহাসচিব বদিউল আলম খোকন স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, শাকিব খান পরিচালকদের হেয় করেছেন। এর পরিপ্রেক্ষিতে পরিচালক সমিতি শাকিব খানকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছে। এটির সমাধান না হওয়া পর্যন্ত তাকে নিয়ে চলচ্চিত্র নির্মাণ সংক্রান্ত সকল কার্যক্রম বন্ধের আহবান জানিয়েছে সমিতি।

সম্প্রতি শাকিব খান গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, ‘যেহেতু এখন বেশি সিনেমা হচ্ছে না, তাই বেকার লোকের সংখ্যাও বেশি। পরিচালক সমিতির তালিকা দেখবেন, অনেক পরিচালক। তারা এফডিসিতে আড্ডাও মারছেন। কিন্তু কাজ করছেন কতজন? প্রযোজকদের ক্ষেত্রেও দেখবেন একই অবস্থা। শিল্পীদের ক্ষেত্রেও তাই। অনেক শিল্পী তো নিবন্ধিত আছেন, কাজ করছেন কতজন? আমার মনে হয় এই দেশে এক নম্বর হওয়াটা একটা যন্ত্রণার ব্যাপার। একদিন বা দুইদিনের জন্য হলে ঠিক আছে, কিন্তু দীর্ঘদিন প্রথম স্থান ধরে রাখলে তখন শত্রুর অভাব হয় না।’

শাকিব খানের এমন বক্তব্যে পরিচালক এবং শিল্পীদের অসম্মান করা হয়েছে বলে মনে করছেন একাধিক নির্মাতা। এদিক শাকিব খান মনে করেন বদিউল আলম খোকন ব্যাক্তিগত আক্রোশ থেকে এসব করছেন। এই নির্মাতাকে নতুন সিনেমার জন্য শাকিব শুটিং শিডিউল না দেয়ায় তিনি শাকিবের উপর নাখোশ।

খোকন বলেন, ‘পরিচালক সমিতি ব্যাক্তিগত আক্রোশ মেটানোর জায়গা না। এখানে পরিচালকদের নির্বাচিত নেতৃত্বের মাধ্যমে মিটিংয়ে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

Related posts