September 24, 2018

শহীদ মিনারে যেতে পারবেন খালেদা জিয়া

460

ঢাকাঃ   বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ভিআইপি মর্যাদায় শহীদ মিনারে ফুল দিতে পারবেন কি না, এ প্রশ্নের জবাবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আসাদুজ্জামান মিয়া বলেন, ‘কোনও ব্যক্তি আমাদের কাছে মুখ্য নন। পেশাদার কর্মী ও প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে নিয়ম অনুযায়ী আমরা সব করবো।’

তিনি আরও বলেন, ‘মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, মন্ত্রিপরিষদের সদস্যবর্গ, কূটনীতিকবর্গ শহীদ মিনারে শ্রদ্ধা জানানোর পর অন্য কোনও গুরুত্বপূর্ণ ব্যক্তি আমাদের অনুরোধ করলে নির্দিষ্ট সংখ্যক সঙ্গী নিয়ে শ্রদ্ধা জানানোর ব্যবস্থা করে দেওয়া হবে।’

বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার ও ঢাকা মহানগরীতে নিরাপত্তা ব্যবস্থা বিষয়ক এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার জানান, শহীদ মিনারকেন্দ্রিক চারস্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। শহীদ মিনার এলাকায় সাদা পোশাকে এক হাজার, পোশাকধারী আট হাজার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য নিয়োজিত থাকবেন। রাজধানীতে ২০ হাজার পুলিশ মোতায়েন করা হবে।

তিনি আরও জানান, শহীদ মিনারের প্রতিটি পয়েন্টে আর্চওয়ে থাকবে। আর্চওয়ে না হয়ে কেউ ঢুকতে পারবেন না। ২০ তারিখ সন্ধ্যা ৬টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্টিকারযুক্ত গাড়ি ছাড়া আর কোনও গাড়ি শহীদ মিনার এলাকায় ঢুকতে পারবে না।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts