September 25, 2018

শরিফের কন্ঠে ‘তুমি কি দেখেছো কভু’ রিমিক্স

13

সাঈদ বাঁকিঃ  প্রতিভাবান শিল্পী শরিফের কন্ঠে মুক্তি পেয়েছে কালজয়ি গান ‘তুমি কি দেখেছো কভু’ এর রিমিক্স। গানটির মিউজিকে ছিলেন বৃটেনের গ্যারেথ রেডফার্ণ, আর ক্যামেরায় ছিলেন আসিফ ইসলাম। গানটির মিডিয়া পার্টনার হিসেবে কাজ করেছে প্রজন্ম টিভি।

বাংলাদেশে আইন বিষয়ে পড়াশুনা শেষে উচ্চ শিক্ষার্থে লন্ডনে আসেন শরিফ। ইউনিভার্সিটি অব ওয়েলস থেকে এমবিএ করেছেন তিনি। নিয়মিত গানের পাশাপাশি পূর্ব লন্ডনের ডকল্যান্ড থিয়েটারের সাথে অভিনয় শিল্পী হিসেবে কাজ করছেন শরীফ।

১৯৬৮ সালে মুক্তিপ্রাপ্ত ছবি ‘এতটুকু আশা’র একটি গান ‘তুমি কি দেখেছো কভু’। গানটি অনেকের কাছেই জনপ্রিয়। নতুন প্রজন্মের কাছে কালজয়ি ওই বাংলা গানটি জনপ্রিয় করে তোলার লক্ষ্য নিয়েই মিউজিক ভিডিওসহ গানটি রিমিক্স করা হয়।

গানটির ব্যাপারে শিল্পী শরীফ বলেন, ‘‘ছোটবেলা থেকেই গানের চর্চা করি। গান ভালবাসি। মঞ্চে অভিনয় এবং গান ‍দুটোই একসাথে শুরু করি সেই ৮ বছর বয়স থেকে।

আমার কাছে সব সময় জীবনমুখী গান, পল্লীগীতি, নজরুল গীতি এবং ফোক গান ভালো লাগে।

আজকাল গানের বাজারে ২/১ জন শিল্পী ছাড়া সবাই ‘তুমি আমার/ আমি তোমার’ ধাচেঁর গান গায়। এরকম তুমি/আমি গানে ডুবে গেছে আমাদের সংঙ্গীতাঙ্গন। আর এসবের ভীরে আমাদের পুরোনো দিনের কালজয়ী গানগুলো বর্তমান প্রজন্মের কাছে কেউ তুলে ধরছে না।

এই গানগুলোকে জনপ্রিয় করতে আমাদের পুরনো কালজয়ী গান থেকে বেছে কিছু গানের রিমিক্স করার উদ্যোগ নিয়েছি।

মূল সুর ঠিক রেখে আধুনিক বাদ্যযন্ত্রের মাধ্যমে পুরনো গানকে নতুন প্রজন্মের সামনে তুলে ধরার অঙ্গীকার নিয়েই আমার এই পথচলা।’

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts