September 19, 2018

লোহাগাড়ায় ইংরেজি ভাষা প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনাল সম্পন্ন

শাহজালাল শাহেদ,চকরিয়াঃ  চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় ‘ইংলিশ ফর লাইফ’ কর্মসূচির উদ্যোগে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শ্রেণির সিলেবাসভিত্তিক বর্ণাঢ্য ইংরেজি ভাষা প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনাল রাউন্ড আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়।

সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দু’পর্বে অনুষ্ঠিত এ রাউন্ডে মূল পর্ব অপেনিং সেশনে উত্তীর্ণ গ্রুপ- ‘এ’ থেকে ৩০ জন এবং গ্রুপ- ‘বি’ থেকে ২৫ জন প্রতিযোতি অংশ গ্রহণ করে।

প্রফেসর নুরুল আবছার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিজনূর রহমান।

বিপুল সংখ্যক শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকের উপস্থিতিতে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বে ছিলেন বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজের ইংরেজি বিষয়ের সিনিয়র প্রভাষক মো. আবুল মাসুম, আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের ইংরেজি বিষয়ের প্রভাষক সোহেল রানা ও মোস্তফা বেগম গার্লস স্কুল এন্ড কলেজের ইংরেজি বিষয়ের প্রভাষক ইরফানুল হক।

এ প্রতিযোগিতায় মডারেটরের দায়িত্ব পালন করেন আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের ইংরেজি বিষয়ের সহকারী অধ্যাপক ও ইংলিশ ফর লাইফের আহবায়ক মো. সালাহউদ্দিন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজের সহকারী অধ্যাপক আমান উল্লাহ, আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের সহকারী অধ্যাপক মোঃ আবু তাহের, সহকারী অধ্যাপক মোঃ ইকবাল, আধুনগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল খালেক, উপজেলা বিআরডিবি’র চেয়ারম্যান মো. শাহাব উদ্দিন সিকদারসহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, বিগত নভেম্বর মাসে উপজেলার ৫৪টি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল, কলেজ ও মাদরাসা) থেকে প্রায় ৭০০ মেধাবী প্রতিযোতি এক বাছাই পরীক্ষায় অংশগ্রহণ করে। এ পরীক্ষায় গ্রুপ- ‘এ’ (এসএসসি/দাখিল) থেকে ১০০ জন এবং গ্রুপ- ‘বি’ (এইচএসসি/আলিম) থেকে ১০০ জন সর্বমোট ২০০ জন প্রতিযোগি মূলপর্বের জন্য মনোনীত হয়। পরবর্তীতে এই ২০০ জন প্রতিযোগিকে নিয়ে পরপর ২টি দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এ প্রতিযোগিতার সার্বিক সহযোগিতায় রয়েছে স্বনামধন্য মোস্তফা গ্রুপের ‘মোস্তফিজুর রহমান ফাউন্ডেশন’।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts