November 17, 2018

লেবাননে যাত্রা শুরু করেছে শুয়াইফাত বন্ধুমহল ফুটবল টুর্নামেন্ট

gggh

লেবানন থেকে বাবু সাহাঃ লেবাননের শুয়াইফাত এলাকায় ১৪ অক্টোবর রবিবার একটি ইন্ডোর স্টেডিয়ামে শান্তির প্রতীক সাদা পায়রা উড়িয়ে যাত্রা শুরু করেছে শুয়াইফাত বন্ধুমহল ফুটবল টুর্নামেন্ট ২০১৮।লেবানন বিএনপি শাখার উপদেষ্টা আব্দুল হালিম এর সঞ্চালনায় টুর্নামেন্টের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শুয়াইফাত বন্ধুমহল ফুটবল টুর্নামেন্টের সভাপতি আনোয়ার চৌকদার।প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও লেবানন বিএনপি শাখার সভাপতি মফিজুল ইসলাম বাবু।বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন লেবানন বিএনপি শাখার সাবেক সভাপতি মানিক মোল্লা, প্রতিষ্ঠাতা সদস্য ভাসানী মোল্লা, সহ সাধারন সম্পাদক মারুফ মোল্লা, হাইছিল্লুম শাখার সভাপতি আব্দুল কাইয়ূম, যুবদল লেবানন শাখার সিনিয়র সহ সভাপতি আব্দুল করিম ও শ্রমিকদল লেবানন শাখার সভাপতি মোঃ দিদার খাঁন।মাঠে খেলা পরিচালনা করেন মোঃ টিপু।টুর্নামেন্টের সার্বিক সহযোতিায় ছিলেন, লিটন ভূঁইয়া, জসিম উদ্দিন, মোঃ ছালেক ও মোঃ ওমর ফারুক।

kjkj

প্রবাসী বাংলাদেশিদের নিয়ে গড়া ৬টি দলের অংশগ্রহনে টুর্নামেন্ট মাঠে গড়ায়।প্রথম দিন ২টি খেলা অনুষ্ঠিত হয়েছে।উদ্বোধনী খেলায় শুয়াইফাত বন্ধুমহল একাদশ ২-১ গোলে আমরা করবো জয় ক্লাবকে পরাজিত করে।দিনের অপর খেলায় আব্দুল কাইয়ূম একাদশ ৩-১ গোলে হাইছুল্লুম একতা স্পোর্টিং ক্লাবকে পরাজিত করে।

এদিন সাপ্তাহিক ছুটি থাকায় সকাল থেকেই বিপুল সংখ্যক দর্শকের উপস্থিতিতে মাঠ পরিপূর্ন হয়ে যায়।নারী পুরুষ ও শিশুদের উপস্থিতিতে পুরো মাঠ ছিল জমজমাট আর হৈ-হুল্লোড়ে ভরা । চাপ চাপ উত্তেজনা, এক অনন্য ভাল লাগা।খেলোয়াড়দের পায়ে ছিল ক্ষিপ্ততা, সৌন্দর্য আর চাতুর্যতা।এ যেন লেবাননে একটুকরো বাংলাদেশ।অসাধারন কিছু মুহূর্ত, প্রবাসে বাংলাদেশীদের এক মিলন মেলা।পরিবার পরিজন নিয়ে সকলে তাই মাঠে হাজির। উদ্দেশ্য তাদের প্রিয় দলকে উৎসাহ যোগানো।জয় নিয়ে বাসায় ফেরা। খেলা নিয়ে প্রবাসীদের মাঝে ছিল ব্যাপক প্রস্তুতি। এ যেন চিরপরিচিত বাংলার এক খেলার মাঠ।বিগত বছরগুলোতে লেবাননে ক্রিকেট, ফুটবল সহ একাধিক টুর্নামেন্ট অনুষ্ঠিত হলেও সাম্প্রতিক সময়ে তেমন কোন টুর্নামেন্ট অনুষ্ঠিত না হওয়ায় ক্রীড়াবিদ প্রবাসীরা অনেকটাই বিষন্ন।তারা জানায়, লেবাননে বর্তমানে কাজের সংকটের পাশাপাশি নির্দিষ্ট সময়ে আকামা না পাওয়ায় প্রবাসী বাংলাদেশিরা অনেকটাই উদ্বিগ্ন।তাই লেবাননে আগের মত টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে না।

শুয়াইফাত বন্ধুমহল ফুটবল টুর্নামেন্টের সভাপতি আনোয়ার চৌকদার জানায়, ক্রীড়ামোদি প্রবাসীদের মাঠে ফিরিয়ে আনতেই আমরা এই টুর্নামেন্টের আয়োজন করেছি।এই টুর্নামেন্ট সফলভাবে সমাপ্তি করতে আমরা সকল প্রবাসীদের সাহায্য ও সহযোগিতা কামনা করছি।

Related posts