April 19, 2019

লেবাননে বিএনপি’র স্বাধীনতা দিবস উদযাপন

hghg

বাবু সাহা,লেবাননঃলেবাননের রাজধানী বৈরুত এর কেন্দ্রস্থল বাঙালী অধ্যুষিত হামরা এলাকায় স্থানীয় ম্যাক্সিম মিলনায়তনে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশীর উপস্থিতির মধ্য দিয়ে ২৭শে মার্চ রবিবার অনুষ্টিত হল বাংলাদেশ জাতীয়তাবাদী দল,বিএনপি লেবাননের মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের আলোচনা সভা।

লেবানন বিএনপির  সভাপতি মানিক মোল্লার সভাপতিত্বে এবং  সাধারন সম্পাদক নজরুল ইসলাম মজুমদার ও সাংগাঠনিক সম্পাদক আবুবক্কর এর যৌথ পরিচালনায় শুরুতে মাওলানা সারোয়ার আহাম্মদ এর সুরেলা কোরআন তেলাওয়াত, জাতীয় সংগীত, দলীয় সংগীত ও মহান স্বাধীনতা যুদ্ধে বীর শহীদদের প্রতি সকলে দাঁড়িয়ে সম্মান ও শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নিরবতা পালনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। সভায় প্রধান অতিথির আসন অলংকৃত করেন দলের প্রধান উপদেষ্টা সিপন মোল্লা।অনুষ্ঠানের প্রধান আকর্ষন ছিল, বাংলাদেশ থেকে ডাকসুর সাবেক জিএস খায়রুল কবির খোকন মুঠোফোনে সমাবেশ স্থলে শহীদ জিয়ার সৈনিকদের উদ্দ্যেশে বক্তৃতা প্রদান করেন।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, বিল্লাল হোসেন বেপারী, শিপন মোল্লা, রুহুল আমিন, খোরশেদ আলম, কলিম উল্লাহ, মাহাবুব উল্লা মিয়াজি, আইমান ইসলাম, সৈয়দ আলম, ইয়াকুব মিয়া, জাকির হুসেন, আব্দুল হক, আবদুর রশিদ, মোঃ শামিম, শাহাদাত হুসেন, মিন্টু মাল, মোঃ হাবিবুর রহমান, মেহদী হাসান মিলন, জাহাঙ্গীর আলম সুমন সহ বিএনপির আরো অনেক নেতৃবৃন্দ।

সমাবেশে লেবানন বিএনপি কেন্দ্রীয় কমিটির অন্তর্গত ১৭টি শাখা কমিটির নেতা কর্মীদের  অংশগ্রহনে সমাবেশস্থল লোকে লোকারন্য হয়ে উঠে।এছাড়াও যুবদল লেবানন ও লেবাননের বিভিন্ন অরাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিল।

সভায় বক্তারা বলেন, স্বাধীনতার ৪৬ বছর পরও আজ বাংলাদেশে গণতন্ত্রের জন্য সংগ্রাম করতে হচ্ছে।দেশের মানুষ নিরাপত্তাহীন।বাকশাল ও স্বৈরতন্ত্র চালু করে মত প্রকাশের স্বাধীনতা কেড়ে নেওয়া হয়েছে।গণতন্ত্র না থাকায় জনগন প্রায় মৃত।আমাদের প্রবাস থেকে মাথার ঘাম পায়ে ফেলানো রিজার্ভের টাকা সহ ব্যাংকের টাকা লুট হয়ে যাচ্ছে।

Related posts