November 22, 2018

লেবাননে প্রবাসীদের কল্যাণে দোয়া মাহফিল

qq

বাবু সাহা,লেবাননঃ লেবাননে বাংলাদেশ প্রবাসী কল্যাণ সমিতির আয়োজনে সমগ্র প্রবাসী বাংলাদেশীদের শান্তি কামনায় দোয়া ও ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়েছে লেবাননের রাজধানী বৈরুতের আয়েশা বক্কর এলাকার মার্কায জামেয়া ইসলামী সেন্টারে ৪ঠা সেপ্টেম্বর রবিবার বিকাল ৩.০০ ঘটিকায়।

পবিত্র দোয়া ও ওয়াজ মাহফিলে সভাপতিত্ব করেন, বাংলাদেশ প্রবাসী কল্যাণ সমিতির সভাপতি ও বাবু ইষ্ট এর কর্ণধার, বিশিষ্ট ব্যবসায়ী মফিজুল ইসলাম বাবু।বিশেষ অতিথি হিসেবে ছিলেন, আব্দুল মতিন হুজুর।সঞ্চালনের দায়িত্বে ছিলেন, বাংলাদেশ প্রবাসী কল্যাণ সমিতির সাবেক সাধারন সম্পাদক ও বর্তমান সিনিয়র সহ-সভাপতি মানিক মোল্লা।

সভার প্রারম্ভেই হাফেজ মোখলেছ এর সুরেলা কোরআন তেলওয়াত পরিবেশনের পর অনুষ্ঠানে উদ্ধোধনী বক্তব্য দেন আব্দুল মান্নান মুন্সি, প্রধান বক্তা ছিলেন, মাওলানা ইসহাক।পবিত্র কোরআন থেকে বয়ান করেন, হাফেজ মনিরুল ইসলাম, মাওলানা জাহাঙ্গীর।

পবিত্র দোয়া মাহফিলে বক্তব্য রাখেন, প্রবাসী কল্যাণ সমিতির উপদেষ্টা আব্দুল গফুর, আমিনুল ইসলাম, আতাউর রহমান. শাহজালাল প্রবাসী সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি শামীম আহম্মেদ, প্রবাসী সুশীল সমাজের সভাপতি আমির হুসেন প্রমূখ।

আরো উপস্থিত ছিলেন, শাহজালাল প্রবাসী সংগঠনের উপদেষ্টা মোঃ মণির. শান্তির পথে প্রবাসী সংগঠনের সভাপতি আব্দুল কাইয়ুম, বাংলা ক্রিকেট লীগ এর সভাপতি ও স্থানীয় আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আলী, ভাই-বোন প্রবাসী সংগঠনের সদস্য মোঃ জালাল, সিপন মোল্লা, বিল্লাল বেপারী, আমরা প্রবাসী বাংলাদেশ সংগঠনের পক্ষে মোঃ নাজিম করিম, হামিদুল ইসলাম, দেলোয়ার হোসেন, বি.বাড়ীয়া তিতাস প্রবাসী সংগঠন এর সভাপতি মোঃ বজলু সহ জাকির হুসেন, মোঃ ইকবাল, আব্দুর রহিম  এবং লেবাননের সর্বস্তরের প্রবাসীবৃন্দ।

দোয়া ও ওয়াজ মাহফিল শুরুর আগে কোরআন খতম করেন, হাফেজ তৌহিদুল ইসলাম, হাফেজ মোখলেছ ও হাফেজ মোবারক।

বাংলাদেশ প্রবাসী কল্যাণ সমিতির সভাপতি মফিজুল ইসলাম বাবু বক্তব্যের শুরুতেই অনুষ্ঠানে আগত সকল প্রবাসী ভাই-বোনদের ধন্যবাদ জানিয়ে বলেন, লেবাননে এই রকম একটি দোয়া ও ওয়াজ মাহফিল প্রবাসী বাংলাদেশীদের জন্য জরুরী হয়ে পড়ছিল।বর্তমানে লেবাননে এক লাখ চল্লিশ হাজার বাংলাদেশী অবস্থান করছে।বর্তমানে প্রতিদিনই প্রবাসী জীবনে দূর্ঘটনা ঘটছে।কেহ বা দূর্ঘটনার শিকার হয়ে মৃত্যুবরন করছে, আবার কেহ দূর্ঘটনা বা বিভিন্ন অসুখ-বিসুখে আক্রান্ত হয়ে প্রবাসে অনেক কষ্টভোগ করছে।তাদের উদ্দ্যেশ্যেই আজকের এই দোয়া ও ওয়াজ মাহফিল।

তিনি আরো বলেন, ২০০৯ সালে লেবাননে বাংলাদেশ প্রবাসী কল্যাণ সমিতি গঠিত হওয়ার পর লেবাননের বিভিন্ন রাজনৈতিক ও অরাজনৈতিক সংগঠনের আভ্যন্তরিন দ্বন্দ ও অসহযোগিতার কারণে সংগঠনটি প্রবাসীদের কল্যাণে তেমনভাবে ভূমিকা রাখতে পারেনি।আসুন, আমরা সবাই বিগত দিনের হিংসা-বিদ্ধেষ ভুলে লেবাননের মাটিতে বাংলাদেশ প্রবাসী কল্যাণ সমিতি’কে শক্তিশালী করে বাংলাদেশ দূতাবাসকে সাথে নিয়ে প্রবাসীদের কল্যাণে সত্যিকারের ভূমিকা রাখি।লেবাননে বাংলাদেশ প্রবাসী কল্যাণ সমিতিকে পুনরায় সংগঠিত করতে আমি এবং আমার সংগঠন এর পক্ষ থেকে সর্বধরনের সহযোগীতার জন্য  প্রস্তুত আছি।প্রবাসীদের কল্যানের উদ্দ্যেশ্যেই আমরা সবাই এখানে সংগঠন করি।আমাদের সবার উদ্দ্যেশ্য যদি এক হয়, তাহলে আমাদের মাঝে এত ভেদাভেদ কেন? আমি লেবাননের সমগ্র প্রবাসী বাংলাদেশীদের উদার্ত আহব্বান জানাচ্ছি, আর কালক্ষেপন নয়। আসুন, আমরা সবাই একত্রিত হয়ে দরিদ্র, অসহায় প্রবাসীদের স্বার্থে সাহায্যের হাত বাড়িয়ে দেই।মনে রাখতে হবে, মানব সেবাই সবচেয়ে উত্তম সেবা।

সবশেষে দেশ, জাতি ও সমগ্র বিশ্বের প্রবাসী বাংলাদেশী ভাই-বোনদের  সুখ-শান্তি এবং সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করেন মাওলানা ইসহাক ।

Related posts