September 20, 2018

লেবাননে জাতীয় শোক দিবস পালন করেছে বাংলাদেশ আওয়ামীলীগ লেবানন শাখার একাংশ

Untitled-1

লেবানন থেকে বাবু সাহাঃ লেবাননে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে বাংলাদেশ আওয়ামীলীগ লেবানন শাখার একাংশ।

স্থানীয় সময় শনিবার রাতে  হাইসিল্লুম এলাকার একটি ক্যাফেটেরিয়ায় এ উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে সংগঠনটি।

আয়োজক সংগঠনের যুগ্ম আহব্বায়ক মোশারফ হোসেন এর  সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনের  প্রধান আহব্বায়ক মোঃ গাউস সিকদার। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুলা মিয়া।

বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় আহব্বায়ক কমিটির যুগ্ম আহব্বায়ক শেখ ফরিদ ভূঁইয়া, নুরুল ইসলাম, বাবুল শেখ, বোরহান মিয়া, সিরাজুল ইসলাম,সাবেক সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন, শৈফাত শাখার সভাপতি সুজাত মিয়া ও সাধারন সম্পাদক জবরুল ইসলাম, সাবেক সাধারন সম্পাদক তপন ভৌমিক, সাবেক যুগ্ম সাধারন সম্পাদক লোকমান হোসেন আলম, সাবেক যুগ্ম সাংগঠনিক সম্পাদক আজহারুল ইসলাম জাকির, মিন্টু সরকার সহ আরো অনেকে।

বক্তারা বলেন, “বঙ্গবন্ধু যেভাবে এগিয়ে গেছেন বাংলাদেশের ইতিহাসও সেভাবে এগিয়েছে। বাংলাদেশের প্রতিটি ক্রান্তিকালে বঙ্গবন্ধুর অবদান আছে। তারই সুযোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দেশকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। সরকারের এ উন্নয়ন ও গণতন্ত্রের ধারাবাহিকতা ধরে রাখতে পারলে দেশ আরো এগিয়ে যাবে।”

এর আগে অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সংগীত ও বঙ্গবন্ধু সহ সকল শহীদদের প্রতি দাঁড়িয়ে এক মিনিট নিরবতা প্রদর্শন করা হয়।শেষে ১৯৭৫ সালের ১৫ আগষ্টের কালো রাত্রিতে নিহত বঙ্গবন্ধু সহ সকলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া পাঠ করা হয়।

Related posts