November 17, 2018

লেবাননে ওয়েস্টার্ন স্পোর্টিং ক্লাবের শিরাপা জয়

Untitled-1

বাবু সাহা লেবানন থেকেঃ প্রবাসে শুধু ব্যবসা বাণিজ্য নয়, কর্মব্যস্ত জীবনেও এগিয়ে চলেছে বাংলাদেশি ক্রিকেট প্রেমীরা।প্রবাসের যান্ত্রিক জীবনের কোলাহল থেকে একটুখানি প্রশান্তির পরশ পেতে লেবাননের জুনি মাঠে প্রবাসীদের ৪টি দল নিয়ে আয়োজন করা হয়েছে ওয়েষ্টার্ন ক্রিকেট লীগ ২০১৮ ইং।টুর্নামেন্টটির আয়োজন করে ওয়েষ্টার্ন স্পোর্টিং ক্লাব।

টুর্নামেন্টে  মাসুদ পারভেজ এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন ওয়েস্টার্ন স্পোর্টিং ক্লাবের সভাপতি কামরুল হাসান টিপু।প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাজী ভ্যারাইটি স্টোর এর সত্বাধিকারী বিশিষ্ট ব্যবসায়ী হাজী আলাউদ্দিন।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী ক্রিকেট লীগের সভাপতি শাহাদাত হোসেন, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ক্লাবের সভাপতি আব্দুল কাইয়ূম, লেবানন প্রবাসী বাংলাদেশি শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল করিম সহ আরো অনেকে।

রবিবার (৪ নভেম্বর) স্থানীয় সময় সকাল ৯ টায় প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করেন বিশিষ্ট ব্যবসায়ী হাজী আলাউদ্দিন।পরে বিকেলে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে ওয়েস্টার্ন স্পোর্টিং ক্লাব ১০ রানে মেডকো বাংলা স্পোর্টিং ক্লাবকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।ফাইনালে ওয়েস্টার্ন স্পোর্টিং ক্লাব টস জিতে ১২ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪০ রান সংগ্রহ করে।জবাবে মেডকো বাংলা স্পোর্টিং ক্লাব সমসংখ্যক ওভারে ৩ উইকেটে ১৩০ রান তুলতে সক্ষম হয়।

dd

ম্যান অব দ্যা ম্যাচ পুরস্কার লাভ করেন ওয়েস্টার্ন স্পোর্টিং ক্লাবের মোঃ রাফি ও ম্যান অব দ্যা সিরিজ হন মেডকো বাংলা স্পোর্টিং ক্লাবের মামুন।মাঠে আম্পায়ারের দায়িত্ব পালন করেন সুমন ও শাহীন।খেলায় বিজয়ী ও পরাজিত দলকে কাপ ও ম্যাডেল দিয়ে পুরস্কৃত করা হয়।

সমুদ্রের কোলঘেষা মাঠে দুর দুরান্ত থেকে শত শত প্রবাসী মাঠে উপস্থিত হয়ে নিজ নিজ দলকে সমর্থন জানানোর পাশাপাশি পুরো টুর্নামেন্টটি উপভোগ করেন।

ওয়েস্টার্ন স্পোর্টিং ক্লাবের কর্ণধার মোঃ শফিক বলেন, প্রবাসে রুটি রুজির জন্যে আসা যুব সমাজের একটি অংশ বিপথগামী হয়ে পড়ে। তাদের সুস্থ বিনোদনের জন্যেই আমরা এই টুর্নামেন্টের আয়োজন করেছি।আগামীতে বড় পরিসরে এই টুর্নামেন্টের আয়োজন করা হবে।

পুরো টুর্নামেন্টের সার্বিক সহযোগিতায় ছিলেন ওয়েস্টার্ন স্পোর্টিং ক্লাবের কার্যকরী পরিষদের সদস্য রুবেল, শরীফ, কামরুল, সেলিম, ফারুক, আশিক, সবুজ ও ইমরান।টুর্নামেন্টে আরো যে ২টি দল অংশগ্রহন করে সেগুলো হল কুমিল্লা ভিক্টোরিয়ান্স ক্লাব ও জুনি কিংস একাদশ।

Related posts