September 26, 2018

লেবাননে আ’লীগ এর বিজয় দিবস উদযাপন

4

বাবু সাহা, লেবাননঃ বাংলাদেশ আ্ওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটি, লেবানন শাখার উদ্দ্যোগে শহীদ বুদ্ধিজীবি ও বিজয় দিবস উদযাপিত হয়েছে বীর হাছান এলাকায় আল মানার অডিটোরিয়ামে ২০ ডিসেম্বর রবিবার বিকাল ৩ ঘটিকায়।অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত আবদুল মোতালেব সরকার, বিশেষ অতিথি ছিলেন দূতাবাসের কাউন্সেলর ও হেড অফ চ্যান্সেরী সিকদার মোঃ আশরাফুর রহমান ও বীর মুক্তিযোদ্ধা আলী আশরাফ ভূঁইয়া। সভাপতিত্ব করেন বাংলাদেশ আ্ওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটি, লেবানন শাখার প্রধান উপদেষ্টা অহিদুল হক চৌঃ মুর্শেদ।সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ আওয়ামী তরুণ লীগ, লেবানন শাখার সাধারণ সম্পাদক মোঃ সোহেল মিয়া।অনুষ্ঠানে বাংলাদেশ সরকারের মাননীয় আইনমন্ত্রী আনিসুল হক বাংলাদেশ থেকে মুঠোফোনে ভাষন প্রদান করে লেবাননে বসবাসরত সকল প্রবাসীদেরকে  বিজয়ের শুভেচ্ছা জানান ।

লেবাননে বসবাসরত সর্বস্তরের প্রবাসী বাঙালিদের ব্যাপক সমাগমে মুখরিত এ আলোচনা অনুষ্ঠানে রাষ্ট্রদূত বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি বিশ্বে ব্যাপক সুনাম অর্জন  করেছে।প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বহুমূখী সাফল্যের জন্য বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা তাঁকে পুরস্কৃত করেছে। তাঁর নেতৃত্বে বাংলাদেশ আজ আত্মমর্যাদাশীল জাতি হিসেবে বিশ্বে প্রতিষ্ঠিত হয়েছে। জাতিসংঘেও বাংলাদেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তিনি বলেন, প্রবাসীরাও বাংলাদেশের উন্নয়নে অবদান রেখে চলেছেন। তিনি মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন এবং জাতির পিতার সোনার বাংলা গড়ার স্বপ্ন পুরোপুরি বাস্তবায়নে সকল প্রবাসী বাঙালিকে আরও অবদান রাখার আহবান জানান।তিঁনি প্রবাসীদের স্বার্থে তাঁর বিভিন্ন গৃহীত পদক্ষেপের কথা তুলে ধরে দেশের কল্যাণে সবাইকে একসাথে কাজ করার অনুরোধ জানান।

আরো বক্তব্য রাখেন, রুবেল আহম্মেদ, হামিদুর রহমান আল-আমিন, আমির হুসেন, জুলহাস মিয়া, মোশারফ হোসেন রাব্বানী, লোকমান হুসেন, তপন ভৌমিক সহ আরো অনেকে।

Related posts