January 24, 2018

লামাকাজী রাগীব রাবেয়া স্কুল এন্ড কলেজে নতুন ভবনের উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী মান্নান

DSC_0373মোঃ আবুল কাশেম, বিশ্বনাথ প্রতিনিধি  :: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ ও পরিকল্পনা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, নিজের স্বাধীনতা না থাকলে মানুষকে দরিদ্র থেকে দরিদ্র হতে হয়। বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র হওয়ার ফলেই আজ দ্রুত গতিতে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। এর সফল নেতৃত্ব দিচ্ছেন জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশে এখন আর জঙ্গিবাদের স্থান নেই। বোমা নিক্ষেপ, অগ্নিসংযোগ আর ঘেরাও করা দেশের জনগণ ভালবাসেন না, বাংলার জনগণ কোন প্রতিষ্ঠান বন্ধ না করেই জাতির কাঙ্খিত উন্নয়নের সফল বাস্তবায়ন চান। কোন অপরাধীকে চার দেওয়া হবে না, সকল অপরাধীদের বিচার আইনের মাধ্যমে বাস্তবায়ন করা হবে। সকল বাঁধাকে পেছনে ফেলে স্বাধীনতা লাভের শক্তিতে এগিয়ে চলছে বাংলাদেশ।
তিনি আরও বলেন, বাংলার শিক্ষার্থীরা চায়, সুন্দর পরিবেশে সুশিক্ষা গ্রহন করে ডাক্তার-ইঞ্জিনিয়ার-বিজ্ঞানী হতে। আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে দেশ ও জাতির নেতৃত্ব দিবে। তাই তাদেরকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। দেশে আর নিরক্ষর মানুষ থাকবেন না। তথ্য প্রযুক্তি এই যুগে আমরাও এগিয়ে যাবো অনেক দূর। অন্যান্য দেশের ছেলে-মেয়েরা যেমন বিভিন্ন ক্ষেত্রে সফলতা পাচ্ছে, তেমনি আমাদের ছেলে-মেয়েরাও সফলতা পাবে। স্বাধীন দেশের ছেলে-মেয়েদেরকে কোন কাজে ভয় পেলে চলবে না, সবাইকে প্রাপ্ত সম্মান দিয়ে দূর্বার গতিতে এগিয়ে যেতে হবে। জাতির উন্নয়নে মেয়েদের এগিয়ে নিতে হবে।
তিনি বৃহস্পতিবার (৪জানুয়ারী) দুপুরে সিলেটের বিশ্বনাথে উপজেলার লামাকাজী বাজারস্থ ‘রাগীব-রাবেয়া উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ’র নতুন একাডেমীক ভবন উদ্বোধন, বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণ ও নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন। তিনি আরো বলেন, এলাকার মানুষের পাশাপাশি বিদ্যালয় প্রতিষ্ঠায় বিশ্বনাথের কৃতিসন্তান আলহাজ্ব রাগীব আলীরও অবদান রয়েছে। সরকারের পাশাপাশি এলাকার উন্নয়ন ও অগ্রগতিতে রাগীব আলীর মতো যেসকল ব্যক্তিবর্গরা এগিয়ে আসছেন তাদেরকে জানাই আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা।
DSC_0345বিশেষ অতিথির বক্তব্যে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেন, বাংলাদেশের নারীদের উন্নয়ন ও অগ্রগতিতে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অন্য কোন সরকার প্রধান তা করেননি।আওয়ামী লীগের নেতৃত্বে দেশের সকল ক্ষেত্রে সমভাবে উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করা হচ্ছে। তাই দেশ রয়েছে এখন উন্নয়নের মহাসড়কে।
রাগীব-রাবেয়া উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ গভর্নিং বডির সভাপতি রইছ আলীর সভাপতিত্বে এবং শিক্ষক মাসুক মিয়া ও কামাল মিয়ার যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, লামাকাজী মুন একাডেমীর প্রতিষ্ঠাতা প্রভাষক আমিনুল ইসলাম।
অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন প্রতিষ্ঠানের শিক্ষক আছমত আলী, গীতা পাঠ করেন শংকর চন্দ্র পাল, স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ এ কে এম ছিফত আলী, মানপত্র পাঠ করেন সহকারী প্রধান শিক্ষক রাসেল আহমদ ও শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন প্রভাষক শাহীন আলম।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার রঞ্জিত ধর রন মেম্বার, বিশ্বনাথ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) দুলাল আকন্দ, দৌলতপুর ইউপি চেয়ারম্যান আমির আলী, মোগলগাঁও ইউপি চেয়ারম্যান ইরন মিয়া, বিশ্বনাথ উপজেলা আ’লীগের সাবেক সহ-সভাপতি আপ্তাব উদ্দিন মাস্টার, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক শাহনুর হোসাইন, স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সদস্য আতাউর রহমান, ফয়জুল হক, জ্যোতির্ময় দে মতি, শাহিন আহমদ সামছু, আ’লীগ নেতা আফরুজ বক্ত খোকন, গোলাম আহমদ, অরবিন্দ পাল, জসিম আহমদ, আবু বকর ফয়ছল, আব্দুর রব, সিদ্দিক মিয়া, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, ইউপি সদস্য এনামুল হক এনাম, ফয়ছল আহমদ, প্রতিষ্টানের প্রভাষক পারমিতা পাল, রুহুল আমিন, ইমরান আহমদ, খালেদা আক্তার রিপা, সহকারী শিক্ষক মাছুম তালুকদার, কামরুন নাহার পলি, কুলছুমা জান্নান পলি, শুক্লা দেবী, হুসাইন আহমদ, জামিল আহমদ, যুবলীগ নেতা সিরাজ উদ্দিন, রঞ্জিত দাস রঞ্জু, বিষু দে, ফয়জুল ইসলাম, সমর আলী, সেচ্ছাসেবকলীগ নেতা জহির উদ্দিন, এরশাদ মিয়া, ইরন মিয়া, জেলা ছাত্রলীগের সহ সম্পাদক আকমল হোসেন, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান নোমান, ছাত্রলীগ নেতা রায়হান আহমদ, মাজহারুল ইসলাম ইমন, আবুল কাশেম নোমান, কামরুল ইসলাম, শফিকুল ইসলাম, সজিব দে, আব্দুস ছবুর, দুলাল মিয়া, লোকমান আহমদ, ছাব্বির বক্ত মুন্না প্রমুখ।

Related posts