November 17, 2018

‘লাকি গার্ল’ ফারিয়া

263

চোখের ঘুম কেড়ে নিয়েছেন তরুণ প্রজন্মের ক্রেজ নুসরাত ফারিয়া। তবে নির্দিষ্ট কোনো ছেলের নয়। বাংলাদেশ ও কলকাতা- দুই বাংলার সিনেমাপ্রেমীদের চোখের ঘুম কেড়ে নিয়েছেন তিনি। শুধু যদি বলা হয় ফারিয়ার টোল পড়া গালটা দেখে সিনেমাপ্রেমীরা কাত হয়ে পেড়েছেন ভুল হবে। তার ও কলকাতার নায়ক ওমের অভিনীত ছবি ‘হিরো ৪২০’-এর ‘ওরে পিয়া’ গানটির অসাধারণ নৈপুণ্যে দর্শক মহলে ব্যাপক হইচই পড়ে। সমপ্রতি গানটি ইউটিউবে প্রকাশ হয়েছে। ‘ওরে পিয়া’ গানটিতে এক নতুনরূপে হাজির হয়েছেন ফারিয়া। আবেদনময়ী এক প্রেমিকার ভূমিকায় তিনি দারুণ জমিয়ে তুলেছেন ওমের সঙ্গে নিজের পর্দা রসায়ন। গানটির সুর আর ছন্দে উঠে এসেছে এ জুটির প্রেমের উপাখ্যান। ‘হিরো ৪২০’ ছবির মাধ্যমেই প্রথমবারের মতো জুটি বাঁধলেন নুসরাত-ওম।

তবে ছবিটিতে একাই নায়িকা নন ফারিয়া। ওপার বাংলার অভিনেত্রী রিয়া সেনের সঙ্গে পর্দা ভাগ করে নিতে হচ্ছে তাকে। এতে এই তিন তারকা ছাড়াও আরও অভিনয় করেছেন বাংলাদেশের আহমেদ শরীফ এবং শিমুল খান। সৈকত নাসিরের পরিচালনায় ভালোবাসা দিবসকে সামনে রেখে ফেব্রুয়ারি মাসেই মুক্তি পাবে ‘হিরো ৪২০’। শোবিজ অঙ্গনে ফারিয়াকে অনেকেই বলেন ‘লাকি গার্ল’। বিজ্ঞাপনচিত্রে গ্ল্যামারাস উপস্থিতি এবং উপস্থাপনায় ভিন্নধর্মী স্টাইলের কারণে সহজেই নজর কাড়তে সক্ষম হন তিনি। চলচ্চিত্রে তার আগমনও বেশ জাঁকজমকের সঙ্গে। প্রথম ছবি ‘আশিকী’তে ফারিয়ার অভিনয়ও বেশ প্রশংসিত হয়। এরপর বলিউডের একটি ছবিতে ইমরান হাশমির বিপরীতে অভিনয় করবেন তিনি- এ খবর ফারিয়াকে আরও বেশি জনপ্রিয় করে তুলতে থাকে। বলিউডের এ ছবির নাম ঠিক করা হয়েছে ‘গাওয়া : দ্য উইটনেস’। এ ছবিতে ফারিয়া শুধু যে ইমরানের বিপরীতে অভিনয় করবেন তাই নয় এর জন্য তার পারিশ্রমিক নির্ধারিত হয়েছে ২৫ লাখ রুপি!

ফারিয়া যখন ‘আশিকী’ ছবির জন্য কলকাতায় একটি অডিশন দিচ্ছিলেন সে সময়ই ‘গাওয়া’ ছবির কাস্টিং ডিরেক্টর অপূর্ব জোসেফের সঙ্গে তার দেখা হয়। তিনি ফারিয়াকে পছন্দ করেন। তাছাড়া তিনি ‘আশিকী’ ছবির ট্রেইলার ও গান দেখেন। তখনই বিষয়টি নিয়ে আলাপ শুরু হয়। তবে অনেকদিন ধরেই বলিউডের ছবিতে অভিনয় করবেন বলে খবর শোনা গেলেও ঠিক কবে নাগাদ তিনি শুটিং শুরু করবেন এ ব্যাপারে ফারিয়া স্পষ্ট করে সংবাদমাধ্যমকে কিছুই জানান না। এদিকে মুক্তি প্রতীক্ষিত ছবি ‘হিরো ৪২০’ ছবিটির পুরো শুটিং শেষ না হতেই নতুন আরেকটি ছবির ঘোষণা দিলেন ফারিয়া। আর সেটাও যৌথ প্রযোজনার। তবে এবার আর ওম কিংবা অঙ্কুশ নয় তার বিপরীতে। টলিউডের সুপারস্টার জিৎ থাকছেন তার সঙ্গে। ছবির নাম ‘বাদশা’। পরিচালনা করবেন বাবা যাদব। কলকাতার ‘গেম’ ও ‘বস’ ছবির নির্মাতা তিনি। যেগুলো বক্স অফিসে ঝড় তুলেছিল বিগত সময়ে। এদিকে জিতের বিপরীতে অভিনয় করছেন এমন খবরে বেশ উচ্ছ্বসিত ফারিয়া। তিনি বলেন, এটা আমার জন্য সত্যি ভালো একটি খবর। জিৎ কলকাতার সুপারস্টার।

তার সঙ্গে কাজ করাটা সত্যি সৌভাগ্যের ব্যাপারই বটে। একের পর এক ছবিতে অভিনয়ের প্রস্তাব? সেসঙ্গে কাজের ব্যস্ততাও বৃদ্ধি। সবমিলিয়ে এ বছরটায় পুরোপুরি চলচ্চিত্রের পেছনেই যাবে ফারিয়ার। গত বছর চলচ্চিত্রে আসার পর থেকে একের পর এক সংবাদের শিরোনাম হচ্ছেন আলোচিত এ অভিনেত্রী। যে কারণে শোবিজের অনেকেই তাকে ‘লাকি গার্ল’ বলেই আখ্যা দিয়েছেন।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts