November 18, 2018

লন্ডনে সাগর রূনির হত্যার বিচার দাবিতে মানববন্ধন

FB_IMG_1486776273738

মুহাম্মদ নূরে আলম ( বরষণ) লন্ডন থেকে: মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার ও তার স্ত্রী এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার মেহেরুন রুনির হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশন ইউকে, ইউনিভার্সাল ভয়েস ফর জাস্টিস এবং প্রগ্রেসিভ ইউনিয়ন অফ জার্নালিস্ট ইউকের যৌথ উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সভা ও মানববন্ধনে সভাপতিত্ব করেন, প্রবীণ সাংবাদিক কে এম আবু তাহের এবং সমাবেশ পরিচালনা করেন, প্রগ্রেসিভ ইউনিয়ন অফ জার্নালিস্ট ইউকের আহ্বায়ক মুহম্মদ নূরে আলম বরষণ।

ব্রিটিশ বাংলাদেশী মানবাধিকার কর্মী ও সাংবাদিকবৃন্দের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে সাংবাদিকগণ বলেন, বর্তমান সরকারের আমলে সাংবাদিকরা বেশি নির্যাতন নিপীড়নের শিকার হচ্ছে। সাংবাদিক ও গণমাধ্যম আজ স্বাধীন ভাবে কাজ করতে পারছে না। দেশে গণতান্ত্রিক সরকার ব্যবস্থা না থাকার কারণে সাংবাদিকরা নির্যাতন নিপীড়নের শিকার হচ্ছে । মিথ্যা মামলা দিয়ে সাংবাদিকদের হয়রানি কর হচ্ছে ।

এই পর্যন্ত ১৫ সাংবাদিক নিহত হয় বাংলাদেশে। সাংবাদিক সাগর রুনি দম্পতি হত্যার আজ ৫ বছর অতিবাহিত হলেও এখনও পর্যন্ত বিচার হয়নি । প্রতিদিন দেশে কোনো প্রান্তে সাংবাদিকরা সরকারী দলের নেতাকর্মী এবং পুলিশের দ্বারা হামলা মামলা অত্যাচার নির্যাতনের শিকার হচ্ছে। এভাবে একটি গণতান্ত্রিক রাষ্ট্র চলতে পারেনা।

গতকাল শুক্রবার দুপুরে লন্ডনের আলতাব আলী পার্কের শহীদ মিনারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা সাংবাদিক দম্পতির নৃশংস হত্যাকান্ডের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে হত্যাকান্ডে জড়িতদের গ্রেপ্তারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বলেন, ৪৮ ঘণ্টার প্রতিশ্রুতি দিয়ে ৪৮ মাস পার হওয়ার পরও হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের কাঠগড়ায় দাঁড় করানো যায়নি। এর ফলে সাংবাদিক দম্পতির সন্তান মেঘের কাছে পুরো রাষ্ট্রকেই এখন অপরাধী হিসেবে দাঁড় করিয়ে দিয়েছে।FB_IMG_1486776264851

প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে বক্তব্য রাখেন, দৈনিক আমার দেশ পত্রিকার সহকারী সম্পাদক ও ইউনিভার্সাল ভয়েস ফর জাস্টিসের সহ_সভাপতি মাহবুব আলী খানশূর, মানবাধিকার সংগঠক ও ইউনিভার্সাল ভয়েস ফর জাস্টিসের সহ_সভাপতি ফরিদুল ইসলাম , এডভোকেট মুহম্মদ মুহিবুল্লাহ, ইউনিভার্সাল ভয়েস ফর জাস্টিসের সভাপতি মুহম্মদ সাইয়েদ বাকী, দুদু মিয়া শিকদার, সাংবাদিক আসিক মাহমুদ, সাংবাদিক জুবায়ের আহমেদ, সাংবাদিক মুহম্মদ কাওসার, মুক্তিযুদ্ধা হাজী কলা মিয়া, নুর বক্স,আদিল মিয়া, রফিক আহমেদ রফিক , সাংবাদিক আবসার উদ্দিন, খান জামান নুরুল ইসলাম , শেখ মুহিদুল রহমান বাবলু, আব্দুল কাদের মুরাদ, নুর হোসাইন, আব্দুল বাসিত বাদশা, মুহম্মদ সাইয়েদ বাকী, সাংবাদিক আমিমুল এহসান তামিম,মুহম্মদ মুহিবুল্লাহ, হাসনাত চৌধুরী , জাকির হোসেন মিল্লাত, মুজাহিদুল ইসলাম, মতিয়ার রহমান, এডভোকেট ডলার বিশ্বাস প্রমুখ।

Related posts