November 17, 2018

লন্ডনে রোহিঙ্গা গনহত্যা বন্ধে বিশাল প্রতিবাদ সমাবেশ

শিহাবুজ্জামান কামাল, লন্ডন ব্যুরোঃ গত রোববার পূর্ব লন্ডনের ঐতিহাসিক আলতাব আলী পার্কে বার্মা ও সিরিয়ায় মুসলিমদের নির্বিচারে গনহত্যা এবং তাঁদের উপর অমানবিক নির্যাতনের প্রতিবাদে রাইটস কনসার্ন ইউকের উদ্যোগে এক বিশাল প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সভাপতি আব্দুল বারীর সভাপতিত্বে ও সাধারণ স¤পাদক শফিক খানের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন ভয়েস ফর জাস্টিসের সচিব সাংবাদিক কে এম আবুতাহের চৌধুরী, রহিংগা মুসলিম নেতা মং টুন কিন, রেস্টলেস বিং এর নেতা মাবরুর আহমদ, ব্যারিস্টার নওফেল জমির, সাংবাদিক শেখ মহিউদ্দীন আহমদ প্রমুখ।

সভায় বক্তারা বার্মার রোহিঙ্গা মুসলিমদের নির্বিচারে গনহত্যার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান এবং সিরিয়ায় বোমা বর্ষণ করে সাধারণ মানুষ হত্যার ও নিন্দা জানান। বক্তারা বার্মায় মুসলিম গনহত্যা বন্ধে জাতিসংঘ, আইসিসহ বিশ্ব মুসলিম নেতৃবৃন্দের এগিয়ে আসার জানান। বার্মার সরকার মুসলিম হত্যা বন্ধ না করলে জাতিসংঘ শান্তি রক্ষী বাহিনী থেকে সকল মুসলিম সৈন্য প্রত্যাহারের দাবী জানানো হয়।

প্রতিবাদ সমাবেশে ভয়েস ফর জাস্টিস ইউকের ব্যানার নিয়ে সংগঠনের নেতৃবৃন্দ অংশনেন। বিভিন্ন নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, আলহাজ জিল্লুল হক, সাংবাদিক কে এম আবুতাহের চৌধুরী, আলহাজ নুর বখস, মাওলানা রফিক আহমদ, শিহাবুজ্জামান কামাল প্রমুখ।

Related posts