September 23, 2018

লন্ডনে মৌলভীবাজার জেলার উত্তরমুলাইম ও মল্লিকসরাই গ্রামবাসীর মিলন মেলা অনুষ্ঠিত ।

লন্ডনে মৌলভীবাজার জেলার উত্তরমুলাইম ও মল্লিকসরাই গ্রামবাসীর মিলন মেলা অনুষ্ঠিত ।
img_20161225_211718
লন্ডন থেকে মুহাম্মদ নূরে আলম বরষণ ।

ইউকে বসবাসকারী মৌলভীবাজার জেলার উত্তরমুলাইম ও মল্লিকসরাই গ্রামবাসীর এক আনন্দঘন মিলন মেলা অনুষ্ঠিত হয় গতকাল রোববার পূর্ব লন্ডনে । ২৫ ডিসেম্বর ২০১৬। পূর্ব লন্ডনের রিজেস লেক হলে এই মিলন মেলার আয়োজন করা হয়। ব্রিটেনের বিভিন্ন শহর থেকে বিপুল সংখ্যক মৌলভীবাজার জেলার এই গ্রামের অধিবাসীর প্রানবন্ত উপস্হিতিতে মিলন মেলা অনুষ্টানে দিয়েছে ভিন্ন মাত্রা। এই অনুষ্টান ছিলো ব্রিটেনে বসবাসরত আমাদের উত্তরমুলাইম ও মল্লিকসরাই গ্রামবাসীর শেকড়ের টানের বিশেষ আকর্ষণ । এ যেনো এক প্রানের বন্ধন, আত্মার আত্মীয়তা। মনে হয়েছিল লন্ডনের বুকে এক খন্ড মৌলভীবাজার। পুরো অনুষ্টান ছিল উৎসব মুখর। প্রথমেই কোরআন তেলাওয়াত ,পরিচিতি পর্ব , কেক কাটা , সন্ধ্যার খাবার , আলোচনা সভা, কৌতুক ,মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও সব শেষে ছিলো আকর্ষনীয় রাফেল ড্র অনুষ্টান। এই অনুষ্টানের মাধ্যমে আমাদের অতীত ঐতিহ্যকে ধরে রাখা সহ গ্রামের অধিবাসীদের একতা আরও সুদূঢ় হবে, আমাদের সেতু বন্ধন হবে অটুট ও আর্তবানবতার সেবায় কাজ করতে বিশাল মাইলফলক হয়ে থাকবে বলে আগতরা অভিমত প্রকাশ করেছেন।img_20161225_211928

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট বিএনপির নেতা হুমায়ুন কবির, শাহিদুল হক শাকিল, সিরাজুল ইসলাম, আজম মিয়া, আব্দুল ওয়াদুদ, মওদুদ আলম, ইউসুফ মিয়া, ইব্রাহীম মিয়া , আসিক মিয়া , সুমন আহমদ, সিরাজ মিয়া, সৈয়দ কামরুল হাসান হারুন প্রমুখ । অনুষ্টান সুন্দর ও সাফল্য করতে সবার আন্তরিকতার কোন কমতি ছিলনা বলে দাবী করে বলেন প্রত্যেকেই সমান ভাবে ধন্যবাদ পাওয়ার অংশীদার এবং আমরা আমাদের পক্ষ থেকে সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞা জানাচ্ছি। আগামী দিনে আমাদের মৌলভীবাজার এই দুই গ্রামবাসী ইউকে সকলের সাথে সুসম্পর্ক রেখে আরও সুন্দর বিশাল আয়োজন করতে পারবেন বলে আশা প্রকাশ করেছেন..।
অনুষ্ঠানে রাফেল ড্রয়ের মাধ্যমে কালেকশনকৃত সকল পাউন্ড বাংলাদেশের একজন গরীব রুগীর চিকিৎসার জন্য পাঠানো হবে বলে আয়োজকরা জানিয়েছেন।

Related posts