November 20, 2018

লন্ডনে নাসির উদ্দিন পিন্টুর ১ম মৃত্যুবার্ষিকী পালন

লন্ডন প্রতিনিধিঃ  বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ঢাকা বিভাগীয় সহ -সাংগঠনিক সম্পাদক সাবেক সংসদ সদস্য ও ছাত্রদলের সাবেক সভাপতি শহীদ আলহাজ্ব নাসির উদ্দিন আহম্মেদ পিন্টুর ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মৃতি চারন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে ব্যারিষ্টার নাসির উদ্দিন আহমেদ অসীম তার সহযোদ্ধা নাসির উদ্দিন পিন্টুর স্মৃতিচারন করতে গিয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন। তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনার পাশাপাশি তার পরিবারের প্রতি সমবেদনা জানান।
বিশেষ অতিথি যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক বলেন নাসির উদ্দিন পিন্টু ছিলেন একজন স্ ও নিষ্ঠাবান ছিলেন। এই সরকার তাকে জেলে নিয়ে হত্যা করা হয়েছে। বিএনপি ক্ষমতায় গিলে এর পুংখানুপুখ্যভাবে বিচার করা হবে।
যুক্তরাজ্য বিএনপি সাধারন সম্পাদক কয়সর এম আহমদ বলেন নাসির উদ্দিন আহমেদ ছিলেন একজন রাজপথের অগ্রসৈনিক এবং সাবেক প্রধান মন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার হাতে গড়া সৈনিক। তার বিচার একদিন বাংলার মাটিতে অবশ্যই হবে। বিএনপির জন্য নিবেদিত প্রান আলহাজ নাসির উদ্দিন পিন্টুর পরিবারের প্রতি সহায়ক হওয়ার জন্য কেন্দ্রের প্রতি আহবান জানান।

কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক আন্তর্জাতিক সম্পাদক এবং এক সময়ের নাসির উদ্দিন পিন্টুর সহযোদ্ধা নছরুল্লাহ খান জুনায়েদ তার বিভিন্ন কর্মকান্ডের কথা গভীরভাবে স্মরন করেন এবং ভবিষ্যতে আর যো কোন নেতা এই ভাবে জেলের মধ্যে মৃত্যুবরন করতে না হয়। এবং তার রুহের আত্মার মাগফেরাত কামনা করেন।

সভায় শহীদ আলহাজ্ব নাসির আহমদ পিন্টুর সহধর্মীনী নাসিমা আক্তার কল্পনা টেলিকনফারেন্সে কথা বলে সকলের কাছে দোয়া চেয়েছেন এবং আমার মা দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও আমার বড় ভাই দেশনায়ক তারেক রহামানের দীর্ঘায়ু কামনা করেন জিয়ার পরিবারের সকলের জন্য দোয়া কামান করেন এবং পিন্টু হত্যার বিচার একদিন এই বাংলার মাটিতে হবেই। আমি এর বিচার ভবিষ্যত প্রজন্মের উপর দায়িত্বের ভার ছেড়ে দিলাম।

গত ৩ মে পুর্বলন্ডনের এল এস সি আই কলেজ এর কমিউনিটি হলে শহীদ নাসির উদ্দিন আহমদ পিন্টু স্মৃতি সংসদের উদ্যোগে অনুষ্ঠিত সভায় সংগঠনের আহবায়ক মো: শফিউল আলম মুরাদের সভাপতিত্বে এবং মাহবুবুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের মানবাধিকার বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন আহমদ অসীম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক, সাধারন সম্পাদক কয়সর এম আহমদ, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক আন্তর্জাতিক সম্পাদক নসরুল্লাহ খান জুনায়েদ, যুক্তরাজ্য বিএনপির যুগ্ন সম্পাদক শহিদুল ইসলাম মামুন।

অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন সদস্য আলহাজ্ব সাদিক মিয়া, দপ্তর সম্পাদক নাজমুল হাসান জাহিদ, সহ দপ্তর সম্পাদক সেলিম উদ্দিন, কেন্দ্রীয় ছাত্রদলের সহ সভাপতি শফিকুল ইসলাম রিবলু, ছাত্র বিষয়ক সম্পাদক আবু নাসের শেখ, সহ ক্রিয়া সম্পাদক সরফরাজ সরফু, সহ তথ্য গবেষনা বিষয়ক সম্পাদক জাহিদ হোসেন গাজী, সিনিয়র সদস্য মিসবাহ জামাল সোহেল, মির্জা নিসকন, লন্ডন মহানগর বিএনপির আহবায়ক তাজুল ইসলাম, সদস্য সচিব আবেদ রাজা, ইস্টলন্ডন মহানগর বিএনপির সদস্য সচিব এস এম লিটন, বিএনপি নেতা জাকির হোসেন কাবেরী, যুক্তরাজ্য স্বেচ্চচাসেবক দলের সাবেক আহবায়ক এমদাদ হোসেন টিপু, মো: নুর বক্স, যুবদলের সভাপতি রহিম উদ্দিন ও সাধারন সম্পাদক সোয়ালেহীন করিম চৌধুরী, যুক্তরাজ্য স্বেচ্চছাসেবক দলের সভাপতি নাসির উদ্দিন শাহিন ও সাধারন সম্পাদক আবুল হোসেন, সহ সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা শামিম, যুবদলের সাংগঠনিক সম্পাদক লায়েক মোস্তফা, কুমিল্লা জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মাইন উদ্দিন, দেওয়ান আব্দুল বাচিত, আফজাল হোসেন, বাবর চৌধুরী, আলকু মিয়া, লন্ডন মহানগর যুবদলের সভাপতি আবুল খায়ের, সাকিল আহমদ, স্বেচ্ছাসেবক দল নেতা জিয়াউল ইসলাম দিপু, রাসেল শাহরিয়ার, জুল আফরোজ, জাহাঙ্গীর আলম শিমুল, যুব নেতা মোশারফ হোসেন, সাবেক ছাত্রদল নেতা রাজিব আহমদ খান,সাইফুল ইসলাম মিরাজ, আমিনুল ইসলাম, তানিম এনাম, সাহাব উদ্দিন মজুমদার, সাবেক ছাত্র নেতা মাহবুবুর রহমান মাহবুব, হুমায়ুন কবির হিমু, মো: নুর আলম, মাহমুদুল হোসেন, মনোয়ার হোসেন, রনো প্রমূখ।

Related posts