September 24, 2018

লন্ডনে কুইনের আর্ট এক্সিবিশন: চলবে ৩১ জানুয়ারী পর্যন্ত

শিহাবুজ্জামান কামাল, লন্ডন ব্যুরোঃ ২০ জানুয়ারী শুক্রবার পূর্ব লন্ডনের বেথনাল গ্রীনের বাকশায়ার রোডে অবস্থিত ‘অক্সফোর্ড হাউসে’ সৈয়দা নাছিম কুইনের একক আর্ট এক্সিবিশন উদ্বোধন হয়েছে। ‘কুইন’স ইনফ্যাবল ওয়ার্ল্ড’ নামক এই এক্সিবিশনের উদ্বোধন করেন বাংলাদেশ হাই কমিশনার মোঃ নাজমুল কাওনাইন। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য ‘ অক্সফোর্ড হাউস’র পক্ষ থেকে সবাইকে স্বাগত ও ধন্যবাদ জানান মিঃ জন রায়ন এবং এস এম আহসান উল্লাহ।

প্রধান অতিথির বক্তব্যে হাইকমিশনার মোঃ নাজমুল কাওনাইন বলেন আমাদের বাংলাদেশী মেয়ে কুইন। তিনি তার বিভিন্ন ফোটগ্রাফ (আলোক চিত্র)এবং চিত্র কর্ম (পেইন্টিং) দেখেন এবং এর ভূয়সী প্রশংসা করেন। তার এই শিল্প কর্ম থেকে আমাদের নতুন প্রজন্মরা আরো উৎসাহ অনুপ্রেরনা পাবে বলে তিনি মন্তব্য করেন। পরে অনুষ্ঠানে আগত সবাই ঘুরে ঘুরে কুইনের আর্ট গুলো দেখেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কার্ডিফ থেকে আগত বিশিষ্ট আর্টিস্ট, বিবিসি টেলিভিশনের সাবেক সাউণ্ড ডিরেক্টর লুইস মরটন, ইভা সেমলীনা, মুসলিম এইডের সিনিওর কর্মকর্তা মিঃ বেলায়েত কোকার এম বি ই, রেনেসাঁ সাহিত্য মজলিশ ইউকের সভাপতি কবি মোঃ রহমত আলী পাতনী, নারী দিগন্তের প্রেসিডেন্ট শামিম আরা হেনা, কমিউনিটি ব্যক্তিত্ব সৈয়দ এনামুল ইসলাম, সাংবাদিক আব্দুল মুনিম ক্যারল, বিশিষ্ট টিভি প্রেজেন্টার শামসুজ্জাকি স্বপন, কবি ও সাংবাদিক শিহাবুজ্জামান কামাল, বিশিষ্ট ব্যবসায়ী হেলাল খান, সাংবাদিক ইব্রাহিম খলিল, সাংবাদিক রেজাউল করিম মৃধা, তরুণ সমাজসেবী এম এফ এ জামান,শিল্পী রিজয়ান, তামান্না, প্রিট্ম প্রমুখ। অনুষ্ঠানে সাদা ও অন্যান্য কমিউনিটির বেশ কিছু মানুষ উপস্থিত ছিলেন।
উল্লেখ্যঃ কুইনের একক আর্ট এক্সিভিশন ২০১৩সালে ব্রেডি আর্ট সেন্টারে এবং ২০১৪ এবং চলতি বছর ২০১৭সালে অক্সফোর্ড হাউসে তৃতীয় বারের মত অনুষ্ঠিত হচ্ছে।

বহুমুখী প্রতিভার অধিকারী সৈয়দা নাছিম কুইন,একাধারে একজন কবি, গীতিকার,সংবাদ পাঠিকা,টিভি প্রেজেন্টার,ভয়েস অভার আর্টিস্ট। তার সৃজনশীল শিল্প কর্ম দেখে উপস্থিত সবাই বিমুগ্ধ হন।

সৈয়দা নাছিম কুইনের ব্যতিক্রমধর্মী এবং ভিন্ন আঙ্গিকের ৬৫টি চিত্র কর্ম এবারের এক্সিবিশনে রয়েছে। প্রদর্শনীটি আগামী ৩১ জানুয়ারী পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে। এক্সিবিশনটির মিডিয়া পার্টনার ‘চ্যানেল এস’ টেলিভিশন এবং অনুষ্ঠানটি স্পন্সর করেছে ‘ স্টূওয়াড ক্যামেরা। এক্সিবিসশনটির সার্বিক সহযোগিতায় রয়েছে ‘ অক্সফোর্ড হাউস’।

Related posts