November 20, 2018

কবি শামসুল হকের সাথে দেখা করলেন প্র্রধানমন্ত্রী

ঢাকাঃ  লন্ডনে চিকিৎসাধীন বিশিষ্ট কবি ও লেখক সৈয়দ শামসুল হকের চিকিৎসার খোঁজ নিয়েছেন প্র্রধানমন্ত্রী শেখ হাসিনা। সৈয়দ হক ও তার স্ত্রী ডা. আনোয়ারা সৈয়দ হক সোমবার বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার হোটেল স্যুটে দেখা করেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী দেশের সাহিত্য অঙ্গনে সৈয়দ হকের অমূল্য অবদানের কথা স্মরণ করেন।

শেখ হাসিনা বলেন, মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে সৈয়দ শামসুল হক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। ২০২০ সালে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদ্যাপনের কর্মসূচি সফল করতে সৈয়দ হক সর্বাত্মক আন্তরিকতার সঙ্গে কাজ করছেন।

প্রেস সচিব বলেন, প্রধানমন্ত্রী সৈয়দ হকের আশু রোগমুক্তি কামনা করেন। সৈয়দ হক বর্তমানে লন্ডনের একটি হাসপাতালে ফুসফুসে ক্যানসারের চিকিৎসা নিচ্ছেন।

প্রধানমন্ত্রীর সাথে আলাপকালে সৈয়দ হক আবেগ আপ্লুত হয়ে পড়েন বলে ইহসানুল করিম জানান। শেখ হাসিনা অসুস্থ কবিকে সান্ত্বনা দেন।

এ সময়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা শেখ রেহানা এবং প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ও উপস্থিত ছিলেন। তারাও সৈয়দ হক ও তার স্ত্রীর সঙ্গে কথা বলেন এবং তার আশু রোগমুক্তি কামনা করেন।যুগান্তর

Related posts