November 17, 2018

লন্ডনের রাস্তায় সোনার গাড়ি

29 Mar, 2016, সৌদি আরবের ধনকুবেরদের বিলাসি জীবনযাপনের বিষয়টি সুপরিচিত। দেশ-বিদেশে সব জায়গাতেই তারা চাকচিক্য নিয়ে চলাফেরা করেন। সম্প্রতি লন্ডনে বন্ধুদের সঙ্গে বেড়াতে এসেছেন সৌদির এক তরুণ ধনকুবের। সঙ্গে নিয়ে এসেছেন বিশ্বসেরা গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠানের তৈরি স্বর্ণখচিত বিলাসবহুল একাধিক গাড়ি।

তাদের গাড়ির মধ্যে রয়েছে, চার কোটি ১৩ লাখ ৪৭ হাজার টাকা মূল্যের একটি ছয় চাকার অফ রোডার মার্সিডিস বেঞ্জ জি৬৩, দুই কোটি ৪৫ লাখ ৯২ হাজার টাকা মূল্যের একটি বেন্টলি ফ্লাইং স্পার, চার কোটি ৯২ লাখ টাকা মূল্যের রোলস রয়েস প্যান্থম কোপ ব্র্যান্ডের একটি গাড়ি এবং প্রায় চার কোটি টাকা মূল্যের একটি ল্যাম্বোরগিনি অ্যাভেন্টাডর এসভি ব্র্যান্ডের গাড়ি।

সম্প্রতি ক্যানিংস্টনের রাস্তায় তাদের গাড়ির বহর দেখা গেছে। তাছাড়া, পাঁচ তারকা হোটেল মান্দারিয়ান ওরিয়েন্টাল হোটেলের গাড়ি পার্কিং এলাকাতে তাদের গাড়িগুলো পার্ক করা ছিল।

প্রতি বছরই গ্রীষ্মকালে মধ্যপ্রাচ্য থেকে বহু ধনকুবের তাদের বিলাসবহুল গাড়ি নিয়ে ব্রিটেন ভ্রমণে আসেন। তাদের এসব দামি গাড়ি বিমানে করে লন্ডনে আনতে খরচ হয় গাড়ি প্রতি ২২ লাখ ৩৯ হাজার টাকা। দামি গাড়ি পরিবহনকারী এয়ারলাইন্সগুলোর মধ্যে কাতার এয়ারওয়েজ অন্যতম।

Related posts