September 19, 2018

রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে ছাত্র একতা পরিষদের সমাবেশ

আব্দুল্লাহ আল মামুন, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি: মিয়ানমারে রোহিঙ্গা মুসলিম হত্যাযোগ্য ও নির্যাতনের প্রতিবাদে দিনাজপুরের পার্বতীপুরে ছাত্র একতা পরিষদের আয়োজনে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

২ডিসেম্বর শুক্রবার জুম্মার নামাজ শেষে স্থানীয় শহিদ মিনার চত্তর হতে একটি মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে বিক্ষোভ সমাবেশে এসে শেষ হয়। ছাত্র একতা পরিষদের সভাপতি নয়নের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন- আক্তার হোসেন, পার্বতীপুর ষ্টেশন মসজিদের পেশ ইমাম ও বিভিন্ন স্থান থেকে আগত ওলামায়েকেরামসহ আরো অনেকে। অনুষ্ঠানটি পরিচালনা করেন নাদিম মাহমুদ।

এ সময় “ না রায়ে তাকবীর আল্লাহু আকবার, সুচির দুই গালে জুতা মারো তালে তালে, সুচির কালো হাত ভেঙ্গে দাও ভেঙ্গে দাও , সুচির নোবেল পুরষ্কার বাতিল করো করতে হবে বলে স্লোগান দেন উত্তেজিত মুসলিম জনতা।

এতে বক্তরা বলেন, মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের উপর নির্যাতনের তীব্র নিন্দা জানান। তারা রোহিঙ্গার মুসলমানদের উপর নির্যাতন বন্ধ, রোহিঙ্গার মুসলমানদের আশ্রয় দেয়ার জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানান। মিছিল শেষে রোহিঙ্গা মুসলমানসহ বিশে^র সকল নির্যাতিত মুসলমানদের শান্তি কামনায় বিশেষ মুনাজাত করা হয়।

 

Related posts