September 25, 2018

বিশ্বনাথের প্রবাসীদের উদ্যোগে অর্থ ও খাদ্য বিতরন

785555

বিশ্বনাথ ( সিলেট ) প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ উপজেলার মন্ডলকাপন গ্রামের যুক্তরাজ্য প্রবাসী আলহাজ্ব হরমুজ আলী’র ছেলে আব্দুল হামিদ ও আব্দুল হাফিজ’র পরিবারের ও অনেক প্রবাসীদের পক্ষে কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার বাহারছড়া এবং হোয়াইকাং স্বরনার্থীর অস্থায়ী ক্যাম্পে অবস্থানরত অনেক গুলিবিদ্ধ সহ বিধবা নারী রোহিঙ্গাদের মধ্যে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরন করেন বিশ্বনাথের সংগঠক আব্দুর রহমান খালেদ, বকুল দেব নাথ, আব্দুল আহাদ, ছত্তার, মুমিন, সোহাগ ও শাহীন।

প্রসঙ্গত, গত ২৫ আগস্ট মিয়ানমারের আরাকান রাজ্যে পুলিশ পোস্টে হামলা চালায় সে দেশের রোহিঙ্গা বিদ্রোহী গ্রুপ। এ ঘঠনায় অনেক পুলিশ সদস্যসহ বহু রোহিঙ্গা হতাহত হন। এ ঘটনার জেরে মিয়ানমারের রাখাইন রাজ্যে অভিযানের নামে সাধারণ মানুষের ওপর হত্যা, ধর্ষণ ও বাড়িঘরে আগুনসহ নানা নির্যাতন চালায় সেদেশের সেনারা।

এরপর থেকে প্রতিদিন হাজার হাজার রোহিঙ্গা জীবন বাঁচাতে বাংলাদেশে পালিয়ে আসে। মিয়ানমারের নিরাপত্তা বাহিনীর নিপীড়নের কারণে সংখ্যালঘু এই জনগোষ্ঠীর বাংলাদেশমুখী স্রোত তীব্রতর হচ্ছে। যখন জীবন বাঁচাতে লাখ লাখ রোহিঙ্গা নারী-পুরুষ সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে প্রবেশ করেছে। এবং মানবতার তাগিদে বিশ্বের মুসলিম দেশগুলোকে সাথে নিয়ে বাংলাদেশের সরকারের পাশাপাশি যুক্তরাজ্য প্রবাসী সহ এদেশের বেশ কিছু ব্যক্তি, সংগঠন ও প্রতিষ্ঠান ত্রাণ তৎপরতায় এগিয়ে এসেছেন।

Related posts