September 25, 2018

রোববার শেষ হবে ইজতেমার প্রথম পর্ব

Estema

ডেস্ক: আখেরি মোনাজাতের মধ্য দিয়ে আগামীকাল রোববার শেষ হচ্ছে তাবলীগ জামাতের তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।

দুনিয়া ও আখিরাতের শান্তি কামনার পাশাপাশি বিশ্ব মুসলিম উম্মাহর সমৃদ্ধি, সংহতি, অগ্রগতি এবং দেশ ও জাতির সার্বিক কল্যাণ কামনা করা হবে আখেরি মোনাজাতে।

ইজতেমার প্রথম পর্বে লাখো মুসল্লির আগমনে মুখরিত হয়ে উঠেছে পুরো ইজতেমা ময়দান। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুরো ইজতেমা এলাকায় নেওয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা।

শুক্রবার দিবাগত রাতে বার্ধক্যজনিত ও অসুস্থতায় একজনের মৃত্যু হয়েছে। মৃত মুসল্লির গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায় বলে জানা গেছে।

এছাড়াও বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার দুপুর পর্যন্ত একই কারণে পাঁচজনের মৃত্যু হয়েছে। এরা হলেন টাঙ্গাইলের জানু ফকির, মানিকগঞ্জের সাহেব আলী, ময়মনসিংহের নান্দাইলের মারুয়া গ্রামের ফজলুল হক, কক্সবাজারের হোসেন আলী ও সাতক্ষীরার আবদুস সাত্তারের মৃত্যু হয়।

এদিকে শীতের রাতে মুসল্লিদের বেশ ভোগান্তিতে পড়তে হয়েছে। অনেকে ঠাণ্ডাজনিত বিভিন্ন রোগেও ভুগছেন। এরপরও সব কিছু উপেক্ষা করে মহান আল্লার নৈকট্য লাভের আশায় ইবাদত বন্দেগি ও জিকির-আশকার করে সময় কাটাচ্ছেন।

শুক্রবার বাদ ফজর আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আনুষ্ঠিানিকতা। যা রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে। এরপর চারদিন বিরতি দিয়ে ২০ জানুয়ারি শুরু হবে ইজতেমার দ্বিতীয় পর্ব।

Related posts