September 23, 2018

রোকেয়া প্রাচী ও প্রসূনের পাল্টাপাল্টি স্ট্যাটাসে তোলপাড়

ডেস্ক রিপোর্টঃ গুণী অভিনেত্রী ও নির্মাতা রোকেয়া প্রাচীর নতুন টেলিছবিতে প্রসূন আজাদের অভিনয়ের শিডিউল নিয়ে সৃষ্ট বিতর্কটি এরই মধ্যে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। এ নিয়ে দুজনই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক স্ট্যাটাসে পাল্টাপাল্টি অভিযোগ তুলেছেন। তবে প্রসূনের স্ট্যাটাসটিকে অনেকটাই অশিল্পীসুলভ বলেও মনে করছেন সবাই। তার এই ঔদ্ধত্যপূর্ণ স্ট্যাটাস নিয়ে চলছে সমালোচনাও। রোকেয়া প্রাচীর মতো একজন সিনিয়র অভিনেত্রী-নির্মাতার উদ্দেশে ব্যঙ্গ করে ফেসবুকে অশোভন ভাষায় স্ট্যাটাস দেয়াটা মোটেও তার উচিত হয়নি বলেও মত দিয়েছেন অনেকে। শুধু তাই নয়, পুরো শোবিজ তথা ফেসবুকজুড়ে প্রসূনের এমন আচরণ নিয়ে চলছে ব্যাপক সমালোচনা ও ক্ষুব্ধতা প্রকাশ।

এদিকে তার দেয়া ফেসবুক স্ট্যাটাসের ভিত্তিতে রোকেয়া প্রাচী এরই মধ্যে ডিরেক্টরস গিল্ড, টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসার অ্যাসোসিয়েশনস অব বাংলাদেশ ও অভিনয়শিল্পী সংঘ- এই তিন সংগঠনের কাছে লিখিত অভিযোগ করেছেন। বিষয়টি নিয়ে প্রসূনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ব্যাপারে ভাবছেন সংগঠন তিনটির প্রধানরা। এ প্রসঙ্গে ডিরেক্টর গিল্ডের সভাপতি গাজী রাকায়েত বলেন, এর আগেও এ ধরনের ঘটনা ঘটেছে।

শিল্পীরা সিনিয়রদের সঙ্গে খারাপ ব্যবহার করেন। প্রাচীর দেয়া অভিযোগটি আমরা পেয়েছি। এ নিয়ে ডিরেক্টর গিল্ডের পক্ষ থেকে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। কোনো ধরনের বিশৃঙ্খলা প্রশ্রয় দেয়া হবে না। টেলিভিশন প্রোগাম প্রডিউসার অ্যাসোসিয়েশনস অব বাংলাদেশের সভাপতি মামুনুর রশিদ বলেন, আমি গতকালই চিঠিটি হাতে পেয়েছি। এখনও কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। বিষয়টি নিয়ে দুই পক্ষের সঙ্গে কথা বলতে হবে। তারপর যা ব্যবস্থা নেয়ার সংগঠন থেকে নেয়া হবে।

অভিনয়শিল্পী সংঘের সাধারণ সম্পাদক তুষার খান বলেন, কোনো বেয়াদবি প্রশ্রয় দেয়া যাবে না। রোকেয়া প্রাচীর অভিযোগটি পেয়েছি আমরা। এ নিয়ে মিটিং কল করবো শিগগিরই। তখন যথাযথ ব্যবস্থা নেয়া হবে। বিষয়টি নিয়ে রোকেয়া প্রাচী বলেন, এ নিয়ে আমার আর তেমন বলার কিছু নেই। আমি তিনটি সংগঠনেই আমার অভিযোগটি জানিয়েছি। তারাই যা ব্যবস্থা নেয়ার নেবেন।

অন্যদিকে প্রসূন আজাদের কাছে বিষয়টি নিয়ে কথা বলতে বারবার তার মোবাইলে ফোন করা হলেও তিনি তা রিসিভ করেননি। উল্লেখ্য, চ্যানেল আইতে প্রচারের জন্য নির্মিতব্য টেলিছবি ‘স্বপ্ন সত্যি হতে পারে’-এর শুটিংকে কেন্দ্র করে গত ১৮ই অক্টোবর রোকেয়া প্রাচী ও প্রসূনের মধ্যে এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে।

উৎসঃ মানবজমিন

Related posts