September 19, 2018

পরীক্ষা কেন্দ্রে অধ্যক্ষসহ শিক্ষকগণ ৩ ঘন্টা অবরুদ্ধ

Ginnidebi_10.4

আবুল খায়ের, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের রুহিয়া গিন্নিদেবী আগরওয়াল মহিলা মহাবিদ্যালয়ে (যার কেন্দ্র কোড: ৮২২, ঠাকুরগাঁও- ০৯) ইংরেজী ২য় পত্রের পরীক্ষা ১০ এপ্রিল, রবিবার বেলা ২.০০ ঘটিকায় অনুষ্ঠিত হয় এবং শেষ হয় বিকাল ৫.০০ ঘটিকায়। পরীক্ষা শেষে উক্ত পরীক্ষা কেন্দ্রে ০১ জন ছাত্রের পরীক্ষার মূল উত্তরপত্র জমাকে কেন্দ্র করে এক অপ্রীতিকর/ অনাকাঙ্খিত ঘটনা ঘটে। এই ঘটনাকে কেন্দ্র করে পরীক্ষা শেষ হওয়ার সাথে সাথে পরীক্ষার্থীরা আন্দোলনে ফেটে পড়ে এবং কলেজ গেটে অবস্থান নেয়। এক পর্যায়ে পরিস্থিতি আরো ভয়াবহ রূপ ধারণ করে এবং পরবর্তীতে ছাত্র/ ছাত্রীরা মূল রাস্তায় অবস্থান নেওয়ার কারণে ঐ রাস্তায় ০২ ঘন্টা যান চলাচল বন্ধ থাকে। ফলে এক যানজটের সৃষ্টি হয় আর যাত্রীরা পড়েন চরম ভোগান্তিতে।

পরবর্তীতে রুহিয়া থানা পুলিশ, আটোয়ারী থানা পুলিশ, ঠাকুরগাঁও থানা পুলিশ, বিজিবি এবং ঠাকুরগাঁও জেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজমুল হামিদ রেজা’র নেতৃত্বে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। পরীক্ষার্থীরা রুহিয়া ডিগ্রী কলেজের ছাত্র/ ছাত্রী হওয়ার দরূণ ঐ সময় রুহিয়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ মামুনুর রশীদ পরিস্থিতি নিয়ন্ত্রণে এক অগ্রনী ভূমিকা পালন করেন।

এ ব্যাপারে কথা বললে গিন্নিদেবী আগরওয়াল মহিলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ আব্দুল মজিদ বলেন যে, নকল মুক্ত পরিবেশে পরীক্ষা নেওয়ায় কিছু সংখ্যক পরীক্ষার্থী পরীক্ষায় ভাল করতে না পারায় বিক্ষোভ প্রদর্শন করে এবং কলেজের প্রায় লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি সাধন করেন।

 

Related posts